মেইন ম্যেনু

৪০০তম জয়ের অপেক্ষায় মেসি

মাত্র ১১ বছর বয়সে হরমোনজনিত সমস্যার কারণে শারীরিক বৃদ্ধি ঠিকমতো হবে কিনা, সেটা নিয়েই ছিল ঘোর সংশয়। ‍সব শংসয় আর শঙ্কা উড়িয়ে ফুটবল দুনিয়ায় তিনিই এখন মহাতারকা। পায়ের অসাধারণ সব কারুকাজ দেখিয়ে প্রায়ই ভাষা কেড়ে নেন ধারা-ভাষ্যকারদের। মুগ্ধ করে রাখেন গোটা ফুটবল বিশ্বকে। সেই লিওনেল মেসির সামনে নতুন এক মাইলফলকের হাতছানি। বার্সেলোনা এই নক্ষত্যের প্রয়োজন আর মাত্র ১টি জয়। রোববাার (২৬ ফেব্রুয়ারি) রাতে লা লিগার ম্যাচে আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হচ্ছে কাতালানরা। এ ম্যাচে জিতলে বার্সেলোনার জার্সিতে ৪০০তম জয় হবে মেসির।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বিরুদ্ধে ৪-০ গোলের লজ্জা পেয়েছে বার্সেলোনা। পিএসজির বিপক্ষে বাজে খেলা মেসি লেগানেসের বিপক্ষে অবশ্য দলকে জিতিয়েছেন নিজের ঝলকেই। কিন্তু বার্সেলোনাকে ধুঁকতে দেখা গেছে সে ম্যাচেও। মেসির শেষ মুহূর্তের পেনাল্টি গোল ড্রয়ের হাত থেকে বাঁচালেও পিএসজি ম্যাচের দুঃস্বপ্নটা ছায়া হয়ে ছিল লেগানেসের বিপক্ষেও। অ্যাটলেটিকোর বিপক্ষে ম্যাচটি বার্সেলোনার কাছে তাই সে দুঃস্বপ্ন তাড়ানোর উপলক্ষ।

মেসির রেকর্ডের থেকেও অবশ্য বার্সা শিবির জুড়ে চিন্তা লা লিগা নিয়ে। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে রিয়ালের হারের সুবিধা নিতে রবিবার আতলেতিকোর বিরুদ্ধে জিততেই হবে বার্সাকে। কিন্তু ভিসেন্তে কালদেরণ মানেই তো আতঙ্ক! যদিও ম্যাচের আটচল্লিশ ঘণ্টা আগে আত্মবিশ্বাসী বার্সার জর্দি আলবা। যিনি মনে করছেন, লিগ এখনও শেষ হয়নি। বলেছেন, ‘এখনও লা লিগায় অনেক ম্যাচ বাকি। কিছুই ঠিক হয়নি।

তবে আমরা আর পয়েন্ট নষ্ট করতে পারব না।’ সঙ্গে স্প্যানিশ লেফটব্যাক যোগ করেন, ‘আমরা এখনও বেঁচে আছি। যদি ঠিক মতো খেলতে পারি, তা হলে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে।

বার্সেলোনার হয়ে মেসির খেলা ৫৬৫টি ম্যাচের মধ্যে ১০২টি ড্র হয়েছে, ৬৪টিতে হারের স্বাদ পেয়েছেন মেসি।






মন্তব্য চালু নেই