মেইন ম্যেনু

১ মে থেকে অনলাইনে স্টিমারের টিকিট

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) যাত্রীবাহী স্টিমারের (জাহাজ) টিকিট আগামী পয়লা মে শুক্রবার থেকে অনলাইনে পাওয়া যাবে।

অনলাইনে টিকিট পেতে যোগাযোগ করতে হবে www.shohoz.com– এই ঠিকানায়। এছাড়া কল সেন্টারে ১৬৩৭৪ নম্বরে ফোন করেও টিকিট পাওয়া যাবে।

রোববার সচিবালয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে বিআইডব্লিউটিসি ও অনলাইন প্রতিষ্ঠান সহজ লিমিটেডের মধ্যে এ সংক্রান্ত এক চুক্তিপত্র সই হয়। চুক্তিপত্রে সই করেন বিআইডব্লিউটিসির সচিব মোঃ ফজলুল করিম ও সহজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির।

এ সময়ে অন্যদের মধ্যে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী ও বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

চুক্তিপত্রে বলা হয়েছে, যাত্রীবাহী জাহাজের টিকিট পরীক্ষামূলক ভাবে এক বছরের জন্য অনলাইন প্রযুক্তির সাহায্যে বিক্রির জন্য সহজ লিমিটেডের মাধ্যমে পদ্ধতি চালু করা হবে। ওয়েবসাইট, কল সেন্টার, মোবাইল প্ল্যাটফরম ও অন্যান্য মাধ্যমে সহজ লিমিটেড টিকিট বিক্রির পদ্ধতি চালু করবে।

নিরাপত্তা জামানত হিসেবে সহজ লিমিটেড কর্তৃপক্ষ বিআইডব্লিউটিসির খাতে পাঁচ লাখ টাকার ব্যাংক গ্যারান্টি জমা দেবে। তারা প্রতি সপ্তাহ শেষে টিকেট বিক্রয়ের সম্পূর্ণ অর্থ বিআইডব্লিউটিসি’র খাতে জমা দেবে।

প্রথম ও দ্বিতীয় শ্রেণির কেবিন এবং সুলভ শ্রেণির টিকিট যাত্রার ৫ দিন আগে থেকে বিক্রি করা যাবে। সহজ লিমিটেড কেবিনের প্রতি টিকিটের বিপরীতে ২১ টাকা এবং হোম ডেলিভারির ক্ষেত্রে ৫০ টাকা সার্ভিস চার্জ নিতে পারবে।

এছাড়া তৃতীয় শ্রেণির প্রতি টিকিটে ১০ টাকা সার্ভিস চার্জ নিতে পারবে। প্রতিদিন বেলা দুইটার মধ্যে সহজ লিমিটেড কর্তৃপক্ষ টিকিট বিক্রির সর্বশেষ অবস্থা বিআইডব্লিউটিসিকে অবহিত করবে।

এম ভি বাঙ্গালী, পি এস মাহসুদ, পি এস অষ্ট্রিচ, পি এস লেপচা, পি এস টার্ন ও এম ভি সেলা জাহাজের প্রথম ও দ্বিতীয় শ্রেণির ৭৪টি কেবিনের এবং তৃতীয় শ্রেণির সকল টিকিট সহজ লিমিটেড কর্তৃপক্ষ অনলাইনে বিক্রি করতে পারবে। ভিআইপি ও অন্যান্য কেবিনের টিকিট বিক্রির দায়িত্ব বিআইডব্লিউটিসির উপর ন্যস্ত থাকবে।






মন্তব্য চালু নেই