মেইন ম্যেনু

হাইকোর্টে স্থায়ী হলেন ৫ অতিরিক্ত বিচারপতি ।। অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি ও বদলি

পাঁচ অতিরিক্ত বিচারককে হাইকোর্টের স্থায়ী বিচারক নিয়োগ করা হয়েছে।
সোমবার আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশের সংবিধানের ৯৫ নম্বর অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতা বলে প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শ ক্রমে রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ৫ জন অতিরিক্ত বিচারককে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্থায়ী বিচারক নিয়োগ করেছেন।
বিচারকরা হলেন- বিচারপতি আশিষ রঞ্জন দাস, বিচারপতি মাহমুদুল হক, বিচারপতি মো. বদরুজ্জামান বাদল, বিচারপতি জাফল আহমেদ এবং বিচারপতি কাজী মো. এজারুল হক আকন্দ।
শপথ গ্রহণের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে।

## অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি ও বদলি
বাংলাদেশ সুপ্রিমকোর্টের পরামর্শ ও অনুমোদনক্রমে সরকার ১৫ জন যুগ্ম-জেলা ও দায়রা জজকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দিয়ে বিভিন্নস্থানে পদায়ন করেছে। এছাড়া ৬ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের কর্মকর্তাকে বিভিন্ন পদে বদলি করা হয়েছে।
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ সোমবার এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করেছে।

পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত জেলা ও দায়রা জজদের মধ্যে ঢাকা ডিপিডিসির স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শহিদুল ইসলামকে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ; আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবদুল্লাহ-আল-মামুনকে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ; রাঙ্গামাটির অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবীকে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ; ফেনীর যুগ্ম-জেলা ও দায়রা জজ বেগম জেবুন্নাহার আয়শাকে রাজশাহীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ করা হয়েছে।
এছাড়াও নোয়াখালীর যুগ্ম-জেলা ও দায়রা জজ বেগম সামছুন্নাহারকে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ; নারায়ণগঞ্জের যুগ্ম-জেলা ও দায়রা জজ মো. সাব্বির ফয়েজকে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ; চট্টগ্রামের যুগ্ম-জেলা ও দায়রা জজ কাজী আবদুল হাসিব মো. সাঈদকে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ; রাজশাহীর যুগ্ম-জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলামকে ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ; আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবদুল হান্নানকে রাজশাহীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ; কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অম্লান কুসুম জিষ্ণুকে গাইবান্ধার অতিরিক্ত জেলা ও দায়রা জজ; ঢাকার পিলখানার বর্ডার গার্ড অব বাংলাদেশের আইন কর্মকর্তা মো. নাজিমুদ্দৌলাকে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ; ভোলার যুগ্ম-জেলা ও দায়রা জজ এ এইচ এম মাহমুদুর রহমানকে ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ; খুলনার যুগ্ম-জেলা ও দায়রা জজ বেগম শাহনাজ সুলতানাকে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ; জামালপুরের যুগ্ম-জেলা ও দায়রা জজ মো. শরিফ হোসেন হায়দারকে যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আবদুল হালিমকে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদে পদায়ন করা হয়েছে।

বদলিকৃত অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের কর্মকর্তাদের মধ্যে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ লা মংকে রাঙ্গামাটির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট; বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু মো. আমিমুল এহসানকে ময়মনসিংহের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট; ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু নাসের মো. জাহাঙ্গীর আলমকে নোয়াখালীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট; ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়াকে বগুড়ার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট; কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খানকে নেত্রকোনার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ হুমায়ুন কবিরকে আইন ও বিচার বিভাগের উপ-সচিব পদে বদলি করা হয়েছে।






মন্তব্য চালু নেই