মেইন ম্যেনু

হঠাৎ ভূমিকম্পে কেঁপে উঠলো ফরিদপুর, স্কুলে ফাটল

হঠাৎ ভূমিকম্পে কেঁপে উঠলো ফরিদপুর শহরসহ গোটা জেলা। ভয় আর আতংকে ভর করে ছিলো মানুষের মনে এদের মধ্যে যারা বিল্ডিংয়ে ছিলেন তারা সঙ্গে সঙ্গে রাস্তায় নেমে আসেন। গতকাল শনিবার সকাল ১২টা ১৮মিনিটে ভূমিকম্প শুরু হলে শহরের প্রানকেন্দ্র জনতা ব্যাংক মোড়ের চারিপাশে মানুষের ছোটাছুটি ছিলো চোখে পড়ার মতো।

জেলার সদর উপজেলার শিবরামপুর আরডি একাডেমি স্কুলের বিল্ডিংয়ের কিছু জায়গায় গভীর ফাটল দেখা দিয়েছে। এসময় স্কুলের ছাত্রছাত্রীরা ও শিক্ষকরা ক্লাস বন্ধ করে রাস্তায় নেমে আসেন।

এ ব্যাপারে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি বিভূতি ভূষন ঘোষ জানান, আমাদের স্কুলের ছাত্রছাত্রীরা ও শিক্ষকরা তখন ক্লাসে ছিলেন হঠাৎ মাথা ঘোড়া শুরু হলে সবাই ক্লাস বাদ দিয়ে বাইরে চলে আসে।

আমাদের স্কুলের বিল্ডিংয়ের কিছু জায়গায় ফাটল দেখা দিয়েছে। শহরের টেপাখোলা এলাকার প্রিয়াংকা দাস জানান, আমি ঘড়ের ভিতর কাজ করছিলাম হঠাৎ মাথা ঘোড়া ও বমি বমি ভাব শুরু হলে, আমার মনে হয় আমার পেসার বেড়ে গেছে। আমি ঔষুধ খুজতে থাকি ঘড়ের মধ্যে এরমধ্যে বাইরে মানুষের শোরগোল শুনে বেড়িয়ে এসে দেখি ভূমিকম্প হচ্ছে। উল্লেখ্য গতকাল শনিবার রাজধানী সহ দেশের বিভিন্ন জায়গায় দুপুর সোয়া ১২টার পর ভূমিকম্প অনুভূত হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৪ দশমিক ৫। ভূমিকম্প বেশ কয়েক সেকেন্ড ধরে স্থায়ী হয়। এ সময় আতঙ্কে লোকজন ঘরবাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসে।






মন্তব্য চালু নেই