মেইন ম্যেনু

সোমবার থেকে বন্ধ হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দরে ছুটি ঘোষনা করা হয়েছে। পবিত্র ঈদুল আযহা ও শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আগামীকাল ২৯ সেপ্টেম্বর থেকে আগামী ১০ অক্টোবর পর্যন্ত এই ছুটি ঘোষনা করা হয়। ফলে এই বন্দরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে ১২দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।
বাংলাহিলি কাষ্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কাশেম আজাদ বলেন, রববার সকালে ভারতের হিলি এক্সপোর্টার এন্ড কাষ্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশন এবং বাংলাহিলি কাষ্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভায় পবিত্র ঈদুল আযহা ও শারদীয় দূর্গাপুজা উদযাপন উপলক্ষে এই সিন্ধান্ত নেওয়া হয়েছে। এরফলে ভারত থেকে হিলি স্থলবন্দরের মাধ্যমে কোনো পণ্য বাংলাদেশে আমদানি করা যাবে না।
অন্যদিকে বাংলাদেশ থেকেও কোনো পণ্য ভারতে রফতানি করা হবে না। তবে ১১ অক্টোবর থেকে বন্দরের মাধ্যমে যথারীতি আমদানি-রফতানি চালু হবে।
এদিকে, বন্দরের সহকারি কমিশনার মো. মহিববুর রহমান জানান, বন্দরে ব্যবসায়িদের পক্ষে আমদানি-রফতানির ক্ষেত্রে ২৯ সেপ্টেম্বর থেকে আগামী ১০ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষনা করা হলেও সরকারি ছুটি না হওয়া পর্যন্ত কাষ্টমস কার্যালয় খোলা থাকবে।






মন্তব্য চালু নেই