মেইন ম্যেনু

সিলেটের জঙ্গি আস্তানায় পৌঁছেছে সোয়াট

জঙ্গি আস্তানা সন্দেহে সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকার একটি পাঁচতলা বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ওই বাড়িতে অভিযান চালাতে ঘটনাস্থলে পৌঁছেছে সোয়াট বাহিনী।

শুক্রবার বিকেল ৩টা ৫০ মিনিটে সোয়াটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। কিছুক্ষণের মধ্যেই অভিযান শুরু হবে বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।

ওই বাড়ির নিচতলার বাসাতেই অবস্থান করছে জঙ্গিরা। বাসার দরজায় বাইরে থেকে তালা দিয়ে রাখা হয়েছে। এর আগে শুক্রবার দুপুর দেড়টার দিকে সোয়াট আসার শর্তে আত্মসমর্পণ করার কথা জানায় জঙ্গিরা।

ভবনের একটি জানালা খুলে কথা বলেছে জঙ্গিরা। তারা বলছে, সোয়াট এলে কথা বলবে তারা। তারা আল্লাহর পথে আছে, আর পুলিশ শয়তানের পথে রয়েছে।

এর আগে সকালে ওই বাসা থেকে পুলিশকে লক্ষ্য করে হাত বোমা ছোড়ে জঙ্গিরা। পরে বাসার ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করাতে থেমে থেমে বাড়িটি লক্ষ্য করে গুলি ছোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সিলেট মহনগর পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া জানিয়েছিলেন, দুটি মাইক্রোবাসে সোয়াটের ২০ জনের একটি টিম ঢাকা থেকে রওনা হয়েছে। টিমে রয়েছে একজন অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি), সহকারী কমিশনার (এসি), দুইজন ইন্সপেক্টর, এসআই ও কনস্টেবল।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৩টা থেকে সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকার সাবেক সরকারি কর্মকর্তা উস্তার মিয়ার ‘আছিয়া মহল’ নামের পাঁচতলা বাড়ির নিচতলায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ, র‌্যাব ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।






মন্তব্য চালু নেই