মেইন ম্যেনু

সিরিজ জয়েও ধোনির আক্ষেপ

সিরিজ জয় নিশ্চিত হয়ে গেছে চতুর্থ ওয়ানডেতেই। তাই ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম ওয়ানডেতে সিরিজ জয়ের ব্যবধানটা ৪-০ করার লক্ষ্যে মাঠে নেমেছিলেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

টেস্ট সিরিজে হারের পর রবি শাস্ত্রীর ছোঁয়ায় ওয়ানডেতে নতুন এক দল হিসেবেই আভির্ভূত হয়েছিল ভারত। ব্রিস্টলের প্রথম ম্যাচ বৃষ্টিতেপরিত্যাক্ত হয়। তারপর টানা তিন জয়ে ওয়ানডে সিরিজ নিশ্চিত করে ধোনিরা। তাই শেষ ম্যাচটাও জিততে চেয়েছিল ভারতের অধিনায়ক।

কিন্তু শুক্রবার ৪১ রানে জয়ী হয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে জো রুটের সেঞ্চুরিতে ২৯৪ রানের চ্যালেঞ্চ ছুড়ে দেয় স্বাগতিকরা। ভারতের পক্ষে বল হাতে মোহাম্মদ শামি সর্বোচ্চ ২ উইটেক নেন। জবাবে ভারতের ইনিংস থামে ২৫৩ রানে। রায়োডু (৫৩) ও জাদেজার অর্ধশতক(৮৭) ছাড়া জ্বলে উঠতে পারেননি কোন ভারতীয় ব্যটসম্যানই। ইংলিশ বোলারদির নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৮.৪ বালে অলআউট হয় ভারত। ফিন, আলি ও এন্ডারসন ২ টি করে ও বেন স্টোকস ৩ টি উইকেট নেন।

আর টেস্টে সিরিজ হারের কষ্ট ভুলতে ধোনির ৪-০ তে ওয়ানডে সিরিজ জয়ের ইচছাটা অপূর্ণই রইল। সেকারণেই হয়তো ২৪ বছর পর ইংল্যান্ডে ওয়ান ডে সিরিজ জিতেও ম্যাচ শেষে দলের খেলার সমালোচনাই করেছেন তিনি। তিনি বলেন, ‘বাজে ভাবে আউট হয়েছি আমরা। যার জন্য জিততে পারলাম না।’ আরিআক্ষেপটা বেশি করে প্রকাশ করেছেন বোলিং নিয়েই, ‘ স্লগ ওভারে আরও ভাল বোলিং করতে হবে আমাদের। শামি এদিন ভাল বল করেছে কিন্তু বাকি বোলারদেরও আরও ভাল বল করা প্রয়োজন।’






মন্তব্য চালু নেই