মেইন ম্যেনু

সারিয়াকান্দি (বগুড়া)’র কিছু খবর

যাত্রা গানের আসরে মারপিটে আহত যুবকের মৃত্যু: সারিয়াকান্দিতে যাত্রা গানের আসরে মারপিটে আহত যুবক শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছে। সে পৌর এলাকার আন্দর বাড়ী গ্রামের গুটলু সরকারের পুত্র মাসুদ(১৭)। জানা যায়, শুক্রবার রাতে সারিয়াকান্দির পাইকপাড়া সামাজিক উন্নয়ন ক্লাবের সভাপতি এ্যাডঃ জাকিউল আলম সোহেলের উদ্দ্যোগে যাত্রা গানের আয়োজন করা হয়। উক্ত যাত্রা গানের আসর চলাকালে আয়োজকদের স্বেচ্ছাসেবকরা দর্শকদের উপর অতর্কিত হামলা চালালে মাসুদ সহ আরও অন্তত ছয় জন দর্শক আহত হয়। আহতরা হলো সারিয়াকান্দি পৌর এলাকার মুনজিলের পুত্র হিটলার ও রাসেল, আলতার পুত্র সামসউদ্দিন, আকবর আলীর পুত্র রব্বানী, আইজার রহমানের পুত্র হৃদয় হাসান ও ইজার মোল্লার পুত্র মেহেদী হাসান। স্থানীয়রা জানায়, যাত্রা আসর চলাকালে দর্শকদের শরীরে গরম পানি ছিটে এলে স্বেচ্ছাসেবকদের সাথে দর্শকদের বাকবিতন্ডতা শুরুর এক পর্যায়ে মারপিট ও ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এসময় মাসুদ সহ অপর ছয় জন আহত হয়। আহতদের স্থানীয় লোকজন ও পুলিশ উদ্ধার করে চিকিৎসার জন্য সারিয়াকান্দি হাসপাতালে ভর্তি করে দেয়। এর মধ্যে মাসুদের অবস্থা অবনতি হলে তাকে শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত রবিবার রাত ১০ টার দিকে মাসুদ মৃত্যু বরণ করে। এ ব্যাপারে নিহত মাসুদের পিতা গুটলু বাদী হয়ে যাত্রা গানের আয়োজক পাইকপাড়া সামাজিক উন্নয়ন ক্লাবের সভাপতি এ্যাডঃ জাকিউল আলম সহ ১০ জন কে আসামী করে সারিয়াকান্দি থানায় মামলা দায়ের করেছে। থানা পুলিশ ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি।

যুবদলের ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে প্রস্তুতি সভা: জাতীয়তাবাদী যুবদলের ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে সারিয়াকান্দিতে যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবদলের সভাপতি ইকবাল কবির পলাশ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লুৎফুল হায়দার রুমি। বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম স্বপন, জাহিদুল ইসলাম জাহিদ, তাহেরুল ইসলাম পাঞ্জাব, লুৎফর রহমান বাধন, ওয়াজেদ হোসেন, সাইন্টিস, মামুনুর রশিদ পলাশ, আব্দুর রহিম টিটু, পুটু মিয়া, শফিকুল ইসলাম লেবু, শাহআলম রানা, হাবীব প্রমুখ।

অবশেষে ত্রাণের চাল পেলেন ক্ষুধা কষ্টে থাকা প্রতিবন্ধি জাহিদুল: বগুড়ার সারিয়াকান্দিতে সদর ইউনিয়নের দীঘলকান্দি গ্রামের প্রতিবন্ধি জাহিদুল ইসলাম অবশেষে ত্রাণের চাল পেলেন। সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান শনিবার বিকেলে ভিজিএফ এর ২০ কেজি ওজনের চালের বস্তা নিয়ে তার বাড়িতে যান এবং তার পরিবারের হাতে চাল তুলে দেন। pic sariakandi 25 10 14 চরম ক্ষুধা কষ্টে থাকা দুই ছেলে ও স্ত্রী চাল পেয়ে আনন্দ প্রকাশ ও দোয়া করেন। ইউএনও প্রত্যয় হাসান চাল দেয়ার পর প্রতিবন্ধি জাহিদুল ইসলাম পরিবারের ভোড়ন পোষনের জন্য নিজের পায়ে দাঁড়াতে পারে সেজন্য তিনি সহজ শর্তে সরকারী ঋণ ও হুইল চেয়ারের ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন এবং আগামী মাসে আরও ২০কেজি চাল পাবেন বলে উল্লেখ করেন। উল্লেখ্য বন্যা জনিত কারণে সারিয়াকান্দিতে চারিদিকে রিলিফের ছড়াছড়ি হলেও চরম ক্ষুধা কষ্টে প্রতিবন্ধি জাহিদুলের পরিবার নিয়ে স্থানীয়, জাতীয় ও অন-লাইন পত্রিকায় খবর প্রকাশিত হওয়ায় বিষয়টি প্রশাসনের নজরে আসে। পরে এ ধরনের গঠনমূলক খবর প্রকাশের জন্য সারিয়াকান্দিতে কর্মরত সাংসাদিকদেরকে প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানান।






মন্তব্য চালু নেই