কল্যাণপুরে আহত জঙ্গি রিগ্যানের মা আটক

রাজধানীর কল্যাণপুরে পুলিশের অভিযানের সময় আহত জঙ্গি রাকিবুল হাসান রিগ্যানের (১৮) মাকে বগুড়া থেকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ জুলােই) সকালে রিগ্যানকে গ্রেপ্তারের পর দুপুরের দিকে তার মা রোকেয়া আকতারকে বগুড়া থেকে আটক করা হয়।

গ্রেপ্তারকৃত রিগ্যান বগুড়া শহরের জামিলনগর এলাকার মৃত রেজাউল করিমের ছেলে। রিগ্যান গত এক বছর আগে নিখোঁজ হয়। পুলিশের তৈরি করা নিখোঁজদের তালিকাতেও রিগ্যানের নাম রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রিগ্যান ২০১৩ সালে বগুড়া শহরের করতোয়া মাল্টিমিডিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাশ করে। এরপর ২০১৫ সালে সরকারি শাহসুলতান কলেজ থেকে এইচএসসি পাশ করে মেডিকেল কলেজে ভর্তির উদ্দেশ্যে শহরে রেটিনা কোচিং সেন্টারে ভর্তি হয়। এরপর গত বছরের ১৪ জুলাই কোচিং সেন্টারে যাওয়ার কথা বলে রিগ্যান নিখোঁজ হয়। পরদিন তার মা রোকেয়া আকতার বগুড়া সদর থানায় ছেলে নিখোঁজ হওয়ার ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। ( জিডিনং- ১৭২০ তারিখ-১৫-০৭-১৫)। মঙ্গলবার দুপুরে বগুড়া সদর থানা থেকে একদল পুলিশ রিগ্যানের বাসায় গেলে ঘটনাটি জানাজানি হয়।

রিগ্যানের মা রোকেয়া আকতার জানান, ছেলে নিখোঁজ হওয়ার পর জিডির কপি নিয়ে তিনি থানা পুলিশ থেকে শুরু করে র‌্যাব ক্যাম্পে একাধিকবার যোগাযোগ করেও ছেলের কোনো সন্ধান পাননি।

রিগ্যানের মা আরো জানান, এক ছেলে এক মেয়ে নিয়ে তার সংসার। ২০১২ সালে স্বামী মারা যাওয়ার পর তিনি জামিলনগরে জায়গা কিনে টিনশেড বাড়ি করে বসবাস করেন। নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিনিয়র নার্স হিসেবে কর্মরত রোকেয়া আকতার তার চাকরির টাকা দিয়েই সংসার চালাতেন।

ছেলে সম্পর্কে তিনি জানান, রিগ্যান খুব ভালো ছেলে ছিল। নিয়মিত নামাজ আদায় করতো। বাইরে ঘোরাফেরা কম করতো। বন্ধুবান্ধব তেমন একটা ছিলনা। বেশিরভাগ সময় পড়াশুনা করেই বাসায় সময় কাটাতো।

তিনি আরো জানান, তার বাসায় একজন ভাড়াটিয়া ছিল। তার এক ছেলের সাথে মেশার পর থেকেই রিগ্যান বিপথে চলে গেছে বলে তিনি সন্দেহ করছেন। রিগ্যান নিখোঁজ হওয়ার পর ওই ভাড়াটিয়ার ছেলেও নিখোঁজ হয় এবং এর কিছুদিন পর ওই ভাড়াটিয়া বাসা ছেড়ে চলে যায়।

বগুড়া সদর থানার উপ-পরিদর্শক ( এসআই) জুলহাজ কবির জানান, জিজ্ঞাসাবাদের জন্য রিগ্যানের মা রোকেয়া আকতারকে থানায় নেয়া হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়। এ সময় ১ জঙ্গি গুলিবিদ্ধসহ ২ জনকে আটক করে পুলিশ। এর মধ্যে রিগ্যানও রয়েছে।



মন্তব্য চালু নেই