মেইন ম্যেনু

সারা দেশে বজ্রপাতে ৬ জেলায় সাতজনের মৃত্যু

দেশের ৬ জেলায় বজ্রপাতে এইচএসসি পরীক্ষার্থী ও কৃষকসহ সাতজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার কিশোরগঞ্জের নিকলী, কুড়িগ্রামের রাজিবপুর, মানিকগঞ্জের সাটুরিয়া ও দৌলতপুর, টাঙ্গাইলের নাগরপুর, নওগাঁ এবং জামালপুরে বজ্রপাতে মৃত্যুর ঘটনা ঘটে।

কিশোরগঞ্জ: নিকলীতে তাহেরউদ্দিন (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। সকালে উপজেলার দামপাড়া ইউনিয়নের কাঠালকান্দি গ্রামে বজ্রপাতে তার মৃত্যু হয়। তিনি কাঠালকান্দি গ্রামের সোহান মিয়ার ছেলে।

এলাকাবাসী জানায়, সকাল ১০ টার দিকে তাহেরউদ্দিন বাড়ির পাশে কাঠালকান্দি হাওরে মাছ ধরতে যান। এ সময় বৃষ্টির সঙ্গে হঠাৎ বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহবুবুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কুড়িগ্রাম: রাজিবপুরে খাইরুল ইসলাম (১৮)নামে এক এইচএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ব্রহ্মপুত্র নদ তীরবর্তী মোহনগঞ্জ ইউনিয়নের ভেলামারী গ্রামে।

প্রত্যক্ষদর্শী জানায়, মঙ্গলবার দুপুর ২টার দিকে খাইরুল ও তার কয়েক বন্ধু মিলে ব্রহ্মপুত্র নদের তীরে ফুটবল খেলছিল। এসময় হঠাৎ পর পর কয়েকবার বজ্রপাত ঘটার এক পর্যায়ে তার গায়ের ওপর পড়ে সে গুরুতর আহত হয়। এ অবস্থায় তার বন্ধু ও স্থানীয়রা দ্রুত তাকে রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহত খাইরুল ভেলামারী গ্রামের এরশাদুল হকের ছেলে। সে এ বছর দিনাজপুর শিক্ষাবোর্ডে বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছে।

মোহনগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন আনু ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

মানিকগঞ্জ: সাটুরিয়া ও দৌলতপুরে বজ্রপাতে শিক্ষার্থীসহ দুই জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন আব্দুল হান্নান (৪৩), ও মজিবুর রহমান (৪০)।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার বেলা সাড়ে ৩টার দিকে সাটুরিয়া উপজেলার হরগজ গ্রামে ধান কাটার সময় আব্দুল হান্নান বজ্রপাতে নিহত হন। নিহত ওই কৃষি শ্রমিক সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার গোরমা গ্রামের আহমদ সরকারের ছেলে।

এদিকে একই সময়ে দৌলতপুর উপজেলার চরকারটারী গ্রামের কৃষক মজিবুর রহমান বাড়ির পাশে জঙ্গল পরিস্কার করার সময় বজ্রপাতে নিহত হন।

টাঙ্গাইল: নাগরপুর উপজেলার রেহাইপাইকেল গ্রামে বজ্রপাতে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী আব্দুল হালিম (৮) মারা গেছে। সে ওই গ্রামের শহিদ মোল্লার ছেলে।

এসময় একই গ্রামের আবু বক্করের ছেলে কবির হোসেন (১৮) আহত হয়।

এলাকাবাসী জানায়, বাড়ির পাশে খেলা করছিল তারা দু’জন। ব্রজপাতে দুইজনই গুরুতর আহত হয়। এদের দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল হালিমকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত কবির হোসেনকে উন্নত চিকিৎসার জন্য মানিকগঞ্জ পাঠানো হয়েছে।

নওগাঁ: নওগাঁয় বজ্রপাতে ইনামুল হক (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। মৃত ইনামুল হক সদর উপজেলার চণ্ডিপুর গ্রামের আফসার আলীর ছেলে।

স্থানীয়রা জানান, দুপুরে বৃষ্টির সময় পানি বেঁধে রাখার জন্য মাঠে গেলে তার ওপর বজ্রপাত পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

জামালপুর: দেওয়ানগঞ্জে বজ্রপাতে মনোয়ার হোসেন মনু মিয়া (১৯) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার বিকেল ৫ টার দিকে এ ঘটনা ঘটে।

মুনু মিয়া দেওয়ানগঞ্জের হাতিভাঙা ইউনিয়নের কলিমউদ্দিনের ছেলে।

হাতিভাঙা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামসুল হক জানান, মঙ্গলবার বিকেলে চর আমখাওয়া গ্রামের কলিমউদ্দিনের ছেলে মনু মিয়া বাড়ির পাশে আখ খেতে কাজ করার সময় তার ওপর বজ্রপাত পড়ে। এতে ঘটনাস্থলে সে মারা যায়।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই