মেইন ম্যেনু

সারাদেশে সিএনজি স্টেশনে অনির্দিষ্টকালের ধর্মঘট

সাত দফা দাবি বাস্তবায়নে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্শন ওনার্স অ্যাসোসিয়েশন সারা দেশের সিএনজি স্টেশনগুলোতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে। রোববার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হবে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ ধর্মঘটের ঘোষণা দেন সংগঠনটি।

সংগঠনটির সাত দফা দাবিগুলো হলো- বিদ্যুতের বাড়তি দাম স্টেশন মালিকদের মার্জিনের সঙ্গে সমন্বয় করা, স্টেশন মালিকদের কমিশন ১২ পয়সা থেকে বাড়িয়ে ২ দশমিক ৯৮ টাকা করা, ফিড গ্যাসের বাড়তি দামের জামানত হিসেবে চেক জমা রাখা, সিএনজি স্টেশন থেকে গ্যাস রেশনিং প্রথা তুলে নেয়া, সংযোগ বঞ্চিত ৫৪টি সিএনজি স্টেশনে প্রতিশ্রুত গ্যাস দ্রুত সংযোগ দেয়া, সব সিএনজি স্টেশনে ইভিসি মিটার স্থাপন করা, সিএনজি খাত সংক্রান্ত যেকোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করা ইত্যাদি।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, সাত দফা দাবি বাস্তবায়নের জন্য নিয়মতান্ত্রিক ভাবে সিএনজি স্টেশন মালিকরা দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে আসছে। এগুলোর মধ্যে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় গত ৩১ ডিসেম্বর পেট্রোবাংলাকে পাঁচ দফা দাবি বাস্তবায়নের নির্দেশনাও দেয়। কিন্তু সেই সুপারিশ বাস্তবায়ন করা হয়নি। এমন পরিস্থিতিতে সিএনজি স্টেশন মালিকদের পক্ষে স্টেশন পরিচালনা করা একেবারেই অসম্ভব হয়ে পড়েছে।

তাই গত ১০ মে অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় ৮ জুন সকাল ৬টা থেকে দেশের সব সিএনজি স্টেশনে ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয়া হয়। সাত দফা দাবি মেনে নিলে এ ধর্মঘটের প্রয়োজন পড়তো না।






মন্তব্য চালু নেই