মেইন ম্যেনু

সাবধান! ঘুম থেকে উঠেই এই কাজগুলো মোটেও করবেন না

দিনটা আপনি কীভাবে শুরু করছেন তার উপর নির্ভর করছে অনেক কিছু। জানি, সবটা আমাদের হাতে থাকে না। কিন্তু এমন অনেক কিছুই আছে, যা দিয়ে শত ব্যস্ততার মধ্যেও নির্ঝঞ্ঝাট রাখতে পারে আপনার গোটা দিন। যেকোনও চ্যালেঞ্জই আপনি কেড়ে নিতে পারেন হাসি মুখে…

১. সকাল সকাল ঘুম থেকে ওঠাটা কিন্তু খুব জরুরি। শুধু শরীর ভাল থাকে, তেমনটাই নয়। মনও চাঙ্গা রাখে।

২. চোখ খুলেই দু’হাত পাশাপাশি রেখে তালুর দিকে তাকান। চোখ খুলেই প্রথম দেখুন নিজের হাতের রেখা। মনে মনে সৃষ্টিকর্তার নাম স্মরণ করুন। এরফলে ভাগ্যের বাধা কেটে যায়।

৩. ঘুম ভেঙে উঠে অন্য কারও মুখ না দেখাই ভাল। তবে সকাল সকাল আয়নায় নিজের মুখ দেখাকেও অনেকেই দিনভর নেগেটিভ এনার্জির কারণ বলে মনে করেন।

৪. যে শক্তিতে আপনার সবথেকে বেশি ভরসা, প্রথম তাকেই দেখুন। হতে পারেন তিনি বিশেষ কেউ বা হতে পারেন তিনি আপনার গর্ভধারিনী মা।

৫. ঘুম ভাঙতেই গুটিসুটি মেরে বিছানায় পড়ে থাকবেন না। হাত-পা মেলুন। নিজেকে যত প্রসারিত করবেন ততই বাড়বে আত্মবিশ্বাস। দিনভর তা আপনাকে খুশি রাখবে।

৬. চোখ খুলতেই কি হাতের সামনে এক কাপ গরমাগরম কফি আপনার চাই-ই? দয়া করে এই অভ্যাসটা এখনই বদলান। কারণ সকাল ৮-৯টার মধ্যে আমাদের শরীরে এনার্জিবর্ধক এক ধরনের হরমোনের ক্ষরণ হয়। তাই সকাল ন’টার আগে যদি আপনি কফি-চায়ের কাপে চুমুকখানা মেরে দেন, তা হলে সবই গেল!






মন্তব্য চালু নেই