মেইন ম্যেনু

সাত খুনের ঘটনায় র‌্যাবের ডিজিকে তলব

নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুনের ঘটনায় র‌্যাবের মহাপরিচালককে (ডিজি) তলব করেছে তদন্ত কমিটি।

রোববার বিকেলে সংশ্লিষ্ট সুত্র এ তথ্য জানায়।

সোমবার দুপুরে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের তদন্ত কমিটির সামনে র‌্যাবের ডিজি মোখলেছুর রহমানকে উপস্থিত হতে বলা হয়েছে।

সাত খুনের ঘটনায় ইতিমধ্যে নারায়ণঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী এবং স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান, তৎকালীন জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, র‌্যাবের  অতিরিক্ত ডিজি কর্নেল জিয়াউল আহসান, চাকরি থেকে অব্যাহতি পাওয়া র‌্যাবের তিন কর্মকর্তা, নূর হোসেনের সহযোগীসহ পাঁচ শতাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

গত ২১ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনে র‌্যাবের ডিজি মোখলেছুর রহমান দাবি করেন, ‘নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনা র‌্যাব সদর দফতর আগে থেকে জানত না। অপরাধীদের বরাবরই বিচার চেয়ে আসছে র‌্যাব।’

‘ঘটনা জানার পর বরং র‌্যাব স্ব-উদ্যোগে তদন্ত শুরু করে এবং জড়িতদের সম্পর্কে কর্তৃপক্ষকে অবহিত করে। সেই সঙ্গে র‌্যাব পুলিশকেও তদন্তে সহায়তা করেছে বলে দাবি ডিজির।

গত ২৭ এপ্রিল দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর নজরুল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকারসহ সাতজন। এর তিন দিন পর ৩০ এপ্রিল শীতলক্ষ্যায় একে একে ভেসে ওঠে সাতজনের মরদেহ। বাকি পাঁচজন হলেন নজরুলের সহযাত্রী তাজুল ইসলাম, মনিরুজ্জামান স্বপন, লিটন ও তার গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং চন্দন সরকারের গাড়িচালক ইব্রাহিম।

এ ঘটনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে মামলা করে নজরুলের পরিবার।






মন্তব্য চালু নেই