মেইন ম্যেনু

সাতসকালেই রাতের আবহ, ঢাকায় ঝুম ঝুম বৃষ্টি

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথায় বজ্রসহ বৃষ্টির খবর পাওয়া গেছে। অফিসের যাওয়ার আগ মুহূর্তে বৃষ্টি আসায় বিপাকে পড়েছেন মানুষ।

গতরাতে রাতের বেশ কিছু সময় ঢাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়। বৃষ্টির সঙ্গে সঙ্গে ছিল বাতাসের শন্‌শন্‌ আওয়াজ। রাতের শেষ দিকে বৃষ্টি থেমে গেলেও সকাল থেকে আবারো কালো মেঘে ঢেকে যায় ঢাকার আকাশ। ঘন কালো মেঘের ভেলা খেলা করে পুরো আকাশজুড়ে।

সকাল আটটার দিকে ঢাকায় রাতের অন্ধকার নেমে আসে। এর কিছুক্ষণ পর আকাশ ভেঙে নেমে আসে ঝুম বৃষ্টি। নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটতে থাকে অফিসগামী মানুষ। গাড়িগুলোকে হেডলাইট জ্বালিয়ে ছুটতে দেখা যায়। নিমেষেই রাজধানী পথঘাট পানিতে একাকার হয়ে যায়। এর ফলে বিপাকে পড়তে হয় অফিসগামী মানুষ ও স্কুলগামী শিক্ষার্থীদের।

সকাল আটটার দিকে রাজধানীর প্রতিটি মোড়ে ছিল অফিসগামীদের ভিড়। সবাই বাসের জন্য অপেক্ষা করছেন। কিন্তু দীর্ঘ অপেক্ষার পর বাস আসলেও সেগুলোর প্রতিটিতে ছিল মানুষে ভরা। বাসগুলো না থেমেই চলে যায় গন্তব্যের দিকে। উপায় না পেয়ে মানুষ রিকশা বা সিএনজি অটোরিকশা করে যাচ্ছেন অফিসে। এজন্য ভাড়া গুণতে হচ্ছে দিগুণের মতো।

মগবাজারে বাস না পেয়ে রিকশায় করে মতিঝিলে যাওয়ার জন্য দর কষাকষি করছিলেন একটি বেসরকারি ব্যাংক কর্মরত হাসান আলী। এ সময় রিকশাওয়ালার সঙ্গে তাকে তর্কে জড়াতে দেখা যায়। সামনে গিয়ে জানতে চাইলে তিনি অনেকটা ক্ষোভের সুরে বলেন, ‘এখান থেকে মতিঝিলের ভাড়া ৪০ টাকা। অথচ রিকশা ওয়ালা ১০০ টাকার নিচে যেতে চাচ্ছেন না। দেশটা মনে হয় মগের মুল্লুক হয়ে গেছে।’ পরে উপায় না পেয়ে তিনি ৮০ টাকা ভাড়ায় অন্য একটি রিকশায় করে অফিসের দিকে রওনা হন।

হাসান আলীর মতো অনেককে দ্বিগুণ ভাড়া দিয়ে নিজ নিজ অফিসের যেতে দেখা গেছে। বেশি ভাড়া দিয়ে সবার মধ্যে ছিল ক্ষোভ।

সকালে আবহাওয়ার সর্বশেষ বুলেটিনে বলা হয়েছে,ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার, যা উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে অস্থায়ীভাবে দমকা হাওয়ারূপে ঘণ্টায় ২৫ থেকে ৩৫ কিলোমিটার বেগে বয়ে যাচ্ছে। এছাড়া তাপমাত্রা অনেকটা অপরিবর্তিত থাকবে। সকালে ঢাকায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছি ২২.৪ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকা ছাড়াও ফরিদপুর, টাঙ্গাইল, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালি, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, রংপুরসহ দেশের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানা গেছে। অনেক জায়গা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।






মন্তব্য চালু নেই