মেইন ম্যেনু

সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপিত

সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আজ ১৬ ডিসেম্বর পালিত হয়েছে মহান বিজয় দিবস। মহান বিজয় দিবস উপলক্ষে আজ সকালে ১৬ ডিসেম্বও প্রত্যুষে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ৩১ বার তোপধক্ষনির মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, দোকানপাট ও গুরুত্বপূর্ণ ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়, সকাল ৮.৩০ মিনিট থেকে সাতক্ষীরা স্টেডিয়ামে পুলিশ, বিএনসিসি, আনসার, রোভার স্কাউট, বয়স্কাউট ও গালর্স গাইড সমন্বয়ে মার্চপাস্ট ও শরীরচর্চা প্রদর্শনী এবং স্টেডিয়াম ভবনে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। সাতক্ষীরার ১৬ ডিসেম্বর (1)সাতক্ষীরা স্টেডিয়ামের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান, পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির, জেলা পরিষদের প্রশাসক মুনসুর আহমেদ, সাতক্ষীরা পৌর মেয়র আলহাজ্ব এম এ জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসিন আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লস্কার তাজুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আছাদুজ্জামান বাবু, সদও উপজেলা নির্বার্হী অফিসার শাহ আব্দুল সাদী প্রমুখ। এছাড়া সরকারি – বেসরকারি অফিস আদালতের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সকাল ১০টা ১৫ মিনিটে শহীদ আব্দুর রাজ্জাকের কবর জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল সাড়ে ১০টায় পৌর দীঘিতে সাঁতার ও হাঁসধরা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা। বেলা দেড়টায় হাসপাতাল, জেলখানা, এতিমখানাসহ শিশুকেন্দ্রে পরিবেশন করা হবে সাতক্ষীরার ১৬ ডিসেম্বর (3)উন্নত মানের খাবার প্রদান করা হয়। এছাড়া জোহর নামাজের পর দেশের অব্যাহত সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মসজিদ, মন্দির গীর্জা ও প্যাগোডাসহ বিভিন্ন উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে। বেলা ৩টায় সাতক্ষীরা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ভলিবল প্রতিযোগিতা এবং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ৩টায় সাতক্ষীরা স্টেডিয়ামে জেলা প্রশাসন একাদশ ও পৌরসভা একাদশের মধ্যে অনুষ্ঠিত হয় সৌখিন ফুটবল প্রতিযোগিতা। বিকাল সাড়ে ৪টায় টেনিস মাঠে অনুষ্ঠিত হয় বিজয় দিবস টেনিস প্রতিযোগিতা এবং সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত হয় পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় শহরের বিভিন্ন গুরুত্ব¡পূর্ণ মোড়ে প্রদর্শিত করা হবে মহান মুক্তিযুদ্ধের প্রমাণ্য চিত্র।

মহান বিজয় দিবস উপলক্ষে সাতক্ষীরা প্রেসক্লাবে আলোচনা:
মহান বিজয় দিবস উপলক্ষে সাতক্ষীরা প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় ক্লাবের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি আবু আহমেদ। সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জলের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শেখ আব্দুল ওয়াজেদ কচি, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, আনিছুর রহিম,  বাসসের জেলা প্রতিনিধি অরুন ব্যানার্জী, সময় টিভির মমতাজ আহমেদ বাপী, সমকালের এম কামরুজ্জামান, ইন্ডিপেন্ডেন্ট টিভির আবুল কাশেম, বাংলাভিশনের আসাদুজ্জামান, কালের কণ্ঠের মোশারফ হোসেন, বাংলানিউজের শেখ তানজির আহমেদ প্রমুখ। বক্তারা স্বাধীনতাবিরোধীদের সামাজিকভাবে বয়কট করার আহবান জানিয়ে বলেন, যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসি দ্রুত কার্যকরসহ সকল যুদ্ধাপরাধীর বিচার দ্রুত শেষ করতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। আর তা হলেই অর্জিত স্বাধীনতা রক্ষা করা সম্ভব হবে। সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

মহান বিজয় দিবস উপলক্ষে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারি কল্যান সমিতির আলোচনা সভা:
মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ অবসরপ্রাপ্ত সাতক্ষীরা জেলা শাখার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা অফিসার্স ক্লাব সংলগ্ন সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সহ সভাপতি আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম। সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম। এছাড়া বক্তব্য রাখেন- আলহাজ্ব মোজাম্মেল হক, আলহাজ্ব আমজাদ হোসেন, আলহাজ্ব আব্দুল মজিদ, আলমগীর প্রমুখ।






মন্তব্য চালু নেই