মেইন ম্যেনু

সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন দাখিল ১৩ আগস্ট

মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক গোলাম মোস্তফা সরোয়ার ওরফে সাগর সরোয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন নাহার রুনা ওরফে মেহেরুন রুনি হত্যাকাণ্ডে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৩ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

রোববার মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার দিন ধার্য থাকলেও তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পুলিশ সুপার ওয়ারেছ আলী প্রতিবেদন দাখিল না করায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এরফান উল্লাহ আগামী ১৩ আগস্ট প্রতিবেদন দাখিলের জন্য পুনরায় দিন ধার্য করেছেন।

সাগর-রুনি হত্যাকাণ্ডের পর বিগত ২৯ মাসেও এ মামলার কোনো অগ্রগতি করতে পারেনি রাষ্ট্রপক্ষ। মামলার বিভিন্ন আলামতের সঙ্গে গ্রেপ্তার আট আসামি ও সন্দেহভাজন ২১ আত্মীয়-স্বজনের ডিএনএ টেস্ট প্রতিবেদনের ওপরই নির্ভর করছে এ মামলার অগ্রগতি।

গত ১৬ মার্চ ঢাকার সিএমএম আদালত সাগর-রুনি হত্যা মামলার তদন্তের অগ্রগতি জানতে চেয়ে তদন্ত কর্মকর্তার কাছে প্রতিবেদন তলব করেছিলেন।

গত ২০ মার্চ তদন্ত কর্মকর্তা ওয়ারেছ আলী আদালতের নির্দেশনা অনুযায়ী একটি প্রতিবেদন দাখিল করেন। ওই প্রতিবেদনে মামলায় জব্দ আলামতের সঙ্গে ম্যাচিং করার জন্য গ্রেপ্তার আট আসামি ও সন্দেহভাজন ২১ আত্মীয়-স্বজনের নমুনা যুক্তরাষ্ট্রে পাঠানো হয়েছে বলে আদালতকে জানিয়েছেন তিনি।

তিনি আরও জানান, এ বিষয়ে আংশিক প্রতিবেদন পাওয়া গেছে। তবে যুক্তরাষ্ট্র থেকে প্রাপ্ত ডিএনএ প্রতিবেদন ও তদন্ত ফলাফলের ওপর ভিত্তি করে যথা শিগগির সম্ভব আদালতে চার্জশিট দেয়া হবে।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের ভাড়া বাসায় খুন হন সাংবাদিক দম্পতি সাগর-রুনি।

এ পর্যন্ত গত ২৯ মাসে ২৫ বার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছানো হয়েছে।






মন্তব্য চালু নেই