মেইন ম্যেনু

সম্মেলনের আগেই প্রস্তুত কমিটি!

সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়ন বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা শনিবার। সম্মেলনের মাধ্যমে নেতাকর্মীরা নতুন নেতৃত্ব বেছে নেবেন এমনটাই নিয়ম। কিন্তু খাদিমনগর ইউনিয়ন বিএনপির সম্মেলনের আগেই প্রস্তুত করে রাখা হয়েছে কমিটি।

শনিবার লোক দেখানো সম্মেলনে পূর্ব থেকে তৈরি করা কমিটি শুধু ঘোষণা করা হবে এমন অভিযোগ করেছেন দলের একাধিক নেতা।

দলীয় সূত্রে জানা যায়- খাদিমনগর ইউনিয়ন বিএনপির নতুন কমিটি গঠনের জন্য শনিবার সম্মেলন আহ্বান করা হয়। এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার কথা রয়েছে কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শমসের মুবীন চৌধুরীর। কিন্তু নেতাকর্মীদের মতামত না নিয়েই সম্মেলনের আগে শমসের মুবীন চৌধুরীর পছন্দের লোকদের দিয়ে কমিটি প্রস্তুত করে রাখা হয়।

অভিযোগ ওঠেছে শনিবার সম্মেলনের নামে নাটক সাজিয়ে গোপনে তৈরি কমিটিই ঘোষণা করা হবে।

দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, শনিবার খাদিমনগর ইউনিয়ন বিএনপির যে কমিটি ঘোষণা করা হবে তাতে সভাপতি হচ্ছেন শমসের মুবীন চৌধুরীর আস্থাভাজন হিসেবে পরিচিত ইলিয়াছ মেম্বার। এছাড়া কমিটিতে সিনিয়র সভাপতি পদে সুরুজ মিয়া মেম্বারসহ সভাপতি পদে রোশন আলী, সাধারণ সম্পাদক পদে আবুল কালাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সালেহ আহমদ শাহনাজ ও সাংগঠনিক সম্পাদক পদে জহিরুল ইসলামের নাম আছে বলে সূত্র নিশ্চিত করেছে। এদের সবাই শমসের মুবীন অনুসারী বলে জানা গেছে।

এ ব্যাপারে সিলেট সদর উপজেলা বিএনপির সাবেকসহ প্রচার সম্পাদক ও খাদিমনগর ইউনিয়ন বিএনপির সাবেক সদস্য জাহেদ আহমদ বলেন, ‘খাদিমনগর ইউনিয়ন বিএনপির সম্মেলনের নামে শনিবার নাটক মঞ্চস্থ হবে। সম্মেলনের আগেই শমসের মুবীন অনুসারীদের দিয়ে কমিটি তৈরি করে রাখা হয়েছে। কথিত সম্মেলনস্থলে শুধু তা পাঠ করে শোনানো হবে। তবে এ কমিটি তৃণমূলের নেতাকর্মীরা মেনে নেবে না।’






মন্তব্য চালু নেই