মেইন ম্যেনু

বিশ্বের সবচেয়ে দামি ১০টি মোবাইল ফোন, যার একটির দাম ১১৮ কোটি টাকা

মোবাইল সেট এখন সবার হাতে। কেউ কম দামি আবার কেউ বেশি দামি মোবাইল সেট ব্যবহার করে থাকেন। তবে সখের বশে অনেকেই বিশ্বের সর্বোচ্চ দামি সেট ব্যবহার করেন। বিশ্বের সবচেয়ে দামি ১০টি মোবাইল ফোন, যার দাম আকাশছোঁয়া। জেনে নিই কোনটার দাম কত।

iphone5_black_diamond_221105245088_640x360

1. iPhone 5 Black Diamond

Price: $15.3 Million

মোবাইলটির দাম একশ’ আঠার কোটি বায়ান্ন লাখ একানব্বই হাজার টাকা
বিশ্বের সবচেয়ে দামি মোবাইল ফোন এটি। ব্রিটিশ ডিজাইনরি Stuart Hughes এটি ডিজাইন করেছেন। এতে আছে 26 ক্যারেট ব্ল্যাক ডায়মন্ড। ফোনের পেছনের আংশটি সলিড গোল্ড দ্বারা তৈরি এবং Apple logoটি 53টি ডায়মন্ড দ্বারা সাজানো। এটির Screen টি Sapphire Glass দ্বারা তৈরি। এটির হোম বাটনটি 26 ক্যারেট 600 ব্ল্যাখ ডায়মন্ড দিয়ে সাজানো। এতে 135 গ্রাম 24 ক্যারেট স্বর্ণ আছে।

Iphone-4-Diamond-Rose-Edition-1-thumb-550x3661

2. iPhone 4 Diamond Rose Edition

Price: $8 Million

এটির দাম একষট্টি কোটি সাতানব্বই লাখ ষাট হাজার টাকা। এটি বিশ্বের ২তম দামি মোবাইল ফোন। Stuart Hughes এটির ডিজাইন করেছেন। এটি Rose Gold, Diamond এবং প্লাটিনাম দ্বারা তৈরি। এতে 100 ক্যারেট ডায়মন্ড আছে। সামনের সরু ফ্রেম, বাটন এবং লঘুটি সাজাতে 500 পিছ ডায়মন্ড ব্যবহার করা হয়েছে।

Goldstriker-iPhone-3GS-Supreme

3. iPhone 3GS Supreme Goldstriker

এটির দাম চব্বিশ কোটি ঊনআশি লাখ চার হাজার টাকা। অস্ট্রেলিয়ার ব্যবসায়ী Gold Striker এটির ডিজাইন করেছেন। এতে 22 ক্যারেটের 271 গ্রাম স্বর্ণ এবং 136 ডায়মন্ড আছে। এটির সামনের সরু ফ্রেম, বাটন এবং লঘুটি ডায়মন্ড দিয়ে সাজানো।

iPhone-3G-Kings-Button

4. iPhone 3G Kings Button

Price: $2.5 Million

এটির দাম ঊনিশ কোটি তেত্রিশ লাখ টাকা। Peter Alosson এটি ডিজাইন করেছেন। এটিতে আছে 18 ক্যরেট Yellow, white এবং Rose Gold। এটির বাটনে আছে আছে 6.6 ক্যারেট ডায়মন্ড।

phone5

5. GoldVish Le Million

Price: $1.3 Million

এটির দাম দশ কোটি সাত লাখ এগার হাজার টাকা। সুইজারল্যান্ডের বিখ্যাত ডিজাইনার Emmanuel এটি ডিজাইন করেছেন। এটি বিশ্বের ৫তম দামি মোবাইল ফোন। এতে আছে 18 ক্যরেট white Gold এবং 120 ক্যারেট VVS-1 graded ডায়মন।

Diamond-Crypto-Smartphone-2

6. Diamond Crypto Smart Phone

Price: $1.3 Million

এটির দাম দশ কোটি সাত লাখ এগার হাজার টাকা। এটি বিশ্বের ৬তম দামি মোবাইল ফোন। Peter Aloisson এটি ডিজাইন করেছেন। এ মোবাইলের সবগুলো পার্টস ই প্লাটিনাম দ্বারা তৈরি। এটির Ancort Logo এবং Navigation Key 18 ক্যারেট Yellow/rose Gold দ্বারা তৈরি। সাথে আছে 1.5 ক্যারেট Cut diamond।

Gresso-Luxor-Las-Vegas-Jackpot

7. Gresso Luxor Las Vegas Jackpot

Price: $1 Million

এটির দাম সাত কোটি তিয়াত্তর লাখ বিশ হাজার টাকা। এটি ডিজাইন করেছেন Gresso। এতে 180 গ্রাম পিউর স্বর্ণ দ্বারা তৈরি। সাথে আছে 200 বছরের পুরাতন African Blackwood এবং Black diamond।

Vertu-Signature-Cobra

8. Vertu Signature Cobra

Price: $310,000

এটির দাম দুই কোটি ঊনচল্লিশ লাখ ঊনসত্তর হাজার দুইশ টাকা।
এটি একটি বিলাসবহুল সৌহিন মোবাইল ফোন। ফ্রান্সের গহনা নির্মতা Boucheron এটি ডিজাইন করেছেন। এটিতে আছে একজোড়া cut diamond, white diamond দুইটি পান্না এবং 439 টি Rubies। কোনো ক্যামেরা নেই এতে। মাত্র 1MB ইন্টারনাল মেমরি।

Sony-Ericson-Black-Diamond

9. Sony Ericsson Black Diamond

Price: $300,000

এটির দাম দুই কোটি বত্রিশ লাখ একচল্লিশ হাজার টাকা।
Jaren Goh, এটির ডিজাইন করেছেন। এই সেটটিতে আছে ব্ল্যাক ডায়মন, টাইটানের সাথে পলিকার্বনের একটি স্তর। টাইটান একটি মহামূল্যবান ধাতু। 4 মেগাপিকচেল ক্যামেরা, 2 ইঞ্চি OLED display, 128 MB ইন্টারনাল মেমরি, ব্লুটুথ এবং ওয়াইফাই।

iphone-princess-plus

10. iPhone Princess Plus

Price: $176,400

এটির দাম এক কোটি ছত্রিশ লাখ পঁয়ষট্টি হাজার সাতশ’ আট টাকা।
এটি বিশ্বের ১০তম দামি মোবাইল ফোন। Peter Aloisson এটির ‍ডিজাইন করেছেন। এটিতে আছে 18 ক্যারেট হোয়াইট গোল্ড সাথে রুডিয়াম (Rhodium Trim)। রুডিয়াম ব্যয়বহুল মূল্যবান ধাতু। গোল্ডের পাশাপাশি এতে আছে 138 টি princes cut এবং 180 টি Brilliant cut ডায়মন্ড। সূত্র : টেকটিউনস






মন্তব্য চালু নেই