মেইন ম্যেনু

শোয়েব আখতার এখন সঙ্গীত শিল্পী! (ভিডিও)

বল হাতে গতির ঝড় তুলতেন তিনি। ইতিহাসে সবচেয়ে গতিময় বলটি করার কৃতিত্বও লিপিবদ্ধ রয়েছে তার নামের পাশে। পাক ক্রিকেটের অন্যতম সেরা সেই পেসারটি হলেন শোয়েব আখতার।
ক্রিকেটীয় জীবনে বল হাতে তিনি ঘায়েল করেছেন বিশ্ব ক্রিকেটের বাঘা বাঘা সব ব্যাটসম্যানদের। বাউন্সার দিয়ে প্রতিনিয়ত ভীতি সৃষ্টি করেছেন তাদের মনে। নানা বিতর্কের জন্ম দিয়ে ক্রিকেটও ছেড়েছেন অনেক আগেই।
তবে এবার বাইশ গজি উইকেট ছেড়ে সঙ্গীত জীবনে প্রবেশ করতে যাচ্ছেন পাকিস্তানের সবচেয়ে দ্রুতগতির এই পেসার।
ক্রিকেট ছাড়ার পর পাকিস্তানের একটি সার্ভিস দলের কোচের দায়িত্বও পালন করেছিলেন তিনি। তবে ক্রিকেটের সব অলি-গলি ছেড়ে এবার সরাসরি ভিজুয়াল মিডিয়ায় কাজ শুরু করে দিয়েছেন শোয়েব। মাঝে বেশ কিছুদিন দেখা গেছে তাকে, টেলিভিশনে ধারাভাষ্যকার হিসেবে কাজ করতে।

শোয়েব আখতার২
‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত শোয়েবের এবার অভিষেক হতে যাচ্ছে ‘গায়ক’ হিসেবে। ইতিমধ্যেই সিনেমার গানে প্লে-ব্যাক করেছেন তিনি। পাকিস্তানের দেশাত্ববোধক ‘সায়া-এ-খুদা এ জুলজালাল’ সিনেমাতে প্রথম গান রেকর্ড করে সঙ্গীত জগতে প্রবেশ ঘটেছে আখতারের।
শোয়েব কণ্ঠ দিয়েছেন ‘জাগ জা পাকিস্তান’ গানটিতে। তার সঙ্গে এই সিনেমাতে গানে কণ্ঠ দেবেন র‌্যাম্বো, কামরান মুজাহিদ, আসজাদ এবং উইসডোম সালাদ।
পাকিস্তানের সিনেমাতে গান দিয়ে মূলতঃ সঙ্গীত জগতে শোয়েবের পদার্পন ঘটলেও, এর আগে বিভিন্ন সময় গান গেয়েছিলেন তিনি। এমনকি ভারতের কয়েকটি সেলিব্রেটি শোতেও অতিথি হিসেবে গান করতে দেখা গেছে শোয়েবকে। সেলিব্রেটি শো’তে শোয়েবের গাওয়া গানের বেশ কিছু ভিডিও’ও রয়েছে ইউটিউবে।

বিশ্বের সবচেয়ে দ্রুতগতির বোলার হিসেবে ভক্তদের মনে আগেই জায়গা করে নিতে পেরেছিলেন শোয়েব। এবার দেখার বিষয় সঙ্গীত দিয়ে ভক্তদের মনে কতটুকু জায়গা করে নিতে পারেন তিনি।






মন্তব্য চালু নেই