মেইন ম্যেনু

‘শেখ হাসিনাকে ভালোবাসার প্রমাণ দিচ্ছে জনগণ’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকের বিশাল জয়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের প্রতি দেশের মানুষের ভালোবাসার প্রমাণ হিসেবে দেখছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এই সরকারকে জনগণ আরও দুইবার সমর্থন দেবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

শনিবার দুপুরের ফরিদপুরে কবি জসিমউদ্দীন হলে নারী উন্নয়ন ফোরামের আঞ্চলিক এক কর্মশালায় মন্ত্রী এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে এলজিআরডি মন্ত্রী বলেন, ‘নারায়ণগঞ্জে যে নির্বাচন হলো তা গণতন্ত্রের জন্য মডেল। অথচ তারা (বিএনপি) সেটায় কলঙ্ক লেপনের চেষ্টা করছে।’ এই ধরনের রাজনৈতিক চর্চা দেশের গণতন্ত্রকে আরও হুমকির মুখে ফেলবে বলে মনে করেন তিনি।

কর্মশালা নারী অধিকার প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘নারীদের অধিকার আদায়ের জন্য তাদেরকেই আরও এগিয়ে আসতে হবে।’ শুধু ঘরে বসে দাবির কথা জানালে তা বাস্তবায়ন হওয়া কঠিন বলে মনে করেন তিনি।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার নারীদের ক্ষমতায়নে আন্তরিক রয়েছে, তবে তাদের (নারীদের) যেকোনো অধিকার প্রতিষ্ঠার জন্য সমাজের আরও বেশি সোচ্চার হতে হবে।’ তিনি বলেন, সরকারকে বাধ্য করতে হবে নিজেদের আরও এগিয়ে নেয়ার লক্ষ্যে।

ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয় ও ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে এই কর্মশালায় মন্ত্রী আরও বলেন, ‘আজ দেশের অনেক জেলায় নারী ডিসি-এসপি নিয়োগ দেয়া হয়েছে। শেখ হাসিনা সরকার নারীদের প্রতি যে আন্তরিক সেটা এর দ্বারা প্রমাণিত।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অমিতা বোস সরকার, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।






মন্তব্য চালু নেই