মেইন ম্যেনু

শিগগিরই ঢাকা-টোকিও ফ্লাইট চালু

শিগগিরই ঢাকা-টোকিও বিমান চলাচল শুরু হচ্ছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন জাপান সফরকালে শনিবার দেশটির সঙ্গে এ সংক্রান্ত এক চুক্তিতে স্বাক্ষর করেছেন।

চুক্তির আওতায় বাংলাদেশ বিমান এবং জাপান এয়ারলাইন্স কোড শেয়ারিংয়ের মাধ্যমে সপ্তাহে চারটি পর্যন্ত ফ্লাইট পরিচালনা করতে পারবে ।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে এ খবর জানানো হয়েছে।

এছাড়া মন্ত্রী রাশেদ খান মেনন জাপান সফরকালে টেকনাফের সাবরাং এ প্রস্তাবিত এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনে বিনিয়োগ ও কারিগরি সহযোগিতা প্রদানের জন্য জাপানের ভূমি, অবকাঠামো, পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী কিতাগাওয়া এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী কাজুইকি নাকানের সঙ্গে দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে আলোচনা করেছেন।

এর আগে মন্ত্রীর সঙ্গে জাইকার ভাইস প্রেসিডেন্ট, নির্মাতা প্রতিষ্ঠান টোকিও ফুদোমান এবং মিৎসুই ফুদোমানের নির্বাহীরা সাক্ষাৎ করেন ।

মন্ত্রীর সফরসঙ্গী রয়েছেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান।

চুক্তি স্বাক্ষরের ব্যাপারে মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, ‘ঢাকা-টোকিও বিমান চলাচলের দীর্ঘ দিনের দাবি পূরণ হতে চলেছে। এ মুহূর্তে এর চেয়ে ভালো অনুভূতি আর কী হতে পারে!’

তিনি বলেন, ‘ঢাকা-টোকিও পথের মাঝখানে ব্যাংককে যাত্রাবিরতি থাকায় ব্যাংকক থেকে দেশি-বিদেশি পর্যটকদের বাংলাদেশে ভ্রমণে আসার সুযোগ সৃষ্টি হবে। এর ফলে দেশের পর্যটন শিল্পের অগ্রগতি হবে। পর্যটন খাত বিকশিত হবে।’






মন্তব্য চালু নেই