মেইন ম্যেনু

শাবি ছাত্রীকে যৌন হয়রানি, মারধর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অর্থনীতি বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে যৌন হয়রানি ও মারধর করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে।

রোববার রাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মো. এমদাদুল হক।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের অনিয়মিত শিক্ষার্থী রিফাত আদনান পাপন ওই ছাত্রীকে যৌন হয়রানি ও মারধর করেছে বলে জানা গেছে। এর আগেও পাপন বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর ও নেপালি শিক্ষার্থীকে মারধরের অভিযোগে দুবার বহিষ্কার হয়েছিল।

সোমবার দুপুরে শাবির ভারপ্রাপ্ত প্রক্টর মো. এমদাদুল হক জানান, রোববার রাতে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তার এক বন্ধুর সঙ্গে কথা বলছিল। এ সময় ব্যবসা প্রশাসন বিভাগের ছাত্র রিফাত আদনান পাপন ওই ছাত্রীকে উত্ত্যক্ত করে এবং একপর্যায়ে পায়ের স্যান্ডেল দিয়ে মারধর করেন। ওই ছাত্রীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে পাপন পালিয়ে যায়।

এমদাদুল হক আরো জানান, যৌন হয়রানি ও মারধরের বিষয়টি ওই ছাত্রী অর্থনীতি বিভাগের প্রধান হাসানুজ্জামান শ্যামল এবং যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রের আহ্বায়ক অধ্যাপক ইয়াসমিন হককে জানায়। তারা বিষয়টি তাকে (এমদাদুল) অবহিত করেন। পরে তিনি ওই ছাত্রীর সঙ্গে কথা বলে তার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন। এ বিষয়ে ওই ছাত্রীকে লিখিত অভিযোগ জানাতেও বলে দেওয়া হয়েছে।

অভিযোগের পরিপ্রেক্ষিতে পাপনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

অভিযুক্ত পাপনের সঙ্গে ফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।






মন্তব্য চালু নেই