মেইন ম্যেনু

রিশা হত্যায় ওবায়দুলের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা (১৪) হত্যা মামলার ঘাতক ওবায়দুলের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেছেন আদালত। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা চার্জশিটটি গ্রহণ করেন।

পরে মামলাটি ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করে অভিযোগ গঠন শুনানির জন্য ১৭ এপ্রিল দিন ধার্য করা হয়েছে। ২০১৬ সালের ২৪ আগস্ট রাজধানীর কাকরাইলে স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে ওভারব্রিজে রিশাকে ছুরিকাঘাত করে বখাটে ওবায়দুল। পরে ২৮ আগস্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিশা মারা যায়। এর আগে ছুরিকাঘাতের ঘটনায় ২৪ আগস্ট রিশার মা তানিয়া হোসেন বাদী হয়ে রমনা থানায় একটি মামলা করেন।

অন্যদিকে রিশার মৃত্যুতে ঘাতক ওবায়দুলকে গ্রেফতার ও বিচারের দাবিতে আন্দোলনে নামেন রিশার সহপাঠীসহ ওই স্কুলের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে গত ৩১ আগস্ট ভোরে নীলফামারী থেকে ওবায়দুলকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী। পরে রিমান্ড শেষে রিশা হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয় ওবায়দুল।

২০১৬ সালের ১৪ নভেম্বর বখাটে ওবায়দুলকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন। বুধবার এ চার্জশিট গ্রহণ করায় মামলার আনুষ্ঠানিক বিচারিক কার্যক্রম শুরু হয়েছে।






মন্তব্য চালু নেই