মেইন ম্যেনু

রাঙামাটিতে সুন্দরবন রক্ষায় মানববন্দন

প্রান্ত রনি, রাঙামাটি: তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকে রাঙামাটিতে মানববন্দন ও বিক্ষোভ মিছিল করেছে চুক্তি বিরোধী নেত্রীবৃন্দরা।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে দুই ঘন্টাব্যাপী মানববন্দন অনুষ্ঠিত হয়েছে।

জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া শংকরের সভাপতিত্বে ও জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদম মিশু দে’র সঞ্চালনায় মানববন্দনে বক্তব্য রাখেন- জেলা সিপিবি’র সদস্য আশিষ দাশ গুপ্ত, জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি সৈকত রঞ্জন চৌধুরী, সভাপতি অভিজিৎ বড়ুয়া,সাংগঠনিক সম্পাদক তুষার ধর, শহর ছাত্র ইউনিয়নের আহবায়ক নোবেল বড়ুয়া, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা শাখার সংগঠক কলিন চাকমা,ছাত্র ফ্রন্ট শহর শাখার আহবায়ক আশাধন চাকমা প্রমুখ।

মানববন্দনে বক্তারা বলেন- বিদ্যুৎ উৎপাদনের বহু বিকল্প আছে,কিন্ত সুন্দরবনের বিকল্প কিছু নেই। এই রামপাল চুক্তি বাস্তবায়িত হলে পানি,বায়ু,মাটি ও কৃষিজমিসহ নানান সমস্যার সম্মুখীন হতে হবে। তাই সুদূরে এই চুক্তি বাদ দেওয়ার জন্য জোর পূর্বক দাবি জানান তারা।

মানববন্দন শেষে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলীফ মার্কেটের সামনে গিয়ে শেষ হয়।






মন্তব্য চালু নেই