মেইন ম্যেনু

মিঠাপুকুরে কাল বৈশাখী ঝড়ে ৪টি গ্রাম লন্ডভন্ড ॥ আহত-১০

মঙ্গলবার রাত ২টার দিকে রংপুরের মিঠাপুকুর উপজেলার বালুয়া মাসিমপুর ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে শিক্ষা প্রতিষ্ঠানসহ সহস্রাধিক কাঁচা-পাকা বাড়ি, জমির ফসল এবং হাড়ি ভাঙ্গা আমের বাগান বিধ্বস্থ হয়েছে।

এ ঘটনায় গাছ ভেঙ্গে, ঘরের নিচে চাপা পড়ে এবং টিনের আঘাতে প্রায় ১০ জন মানুষ আহত হয়েছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আজ বুধবার ঘটনাকবলীত এলাকা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোহা. হারুন-অর-রশিদ।

জানা যায়, মঙ্গলবার রাত ২টার দিকে উপজেলার বালুয়া মাসিমপুর ইউনিয়নের ভাটার পাড়া, পশ্চিম পাড়া, সরকার পাড়া ও নিশ্চিন্তপাড়ার উপর দিয়ে কাল বৈশাখী ঝড় বয়ে যায়। এতে ওই এলাকার স্কুলের টিনের চালা, হাট-বাজারের দোকান-পাট, বাড়ির ঘরের টিনের ছাউনিগুলো প্রচন্ড বাতাসের তোড়ে উড়ে যায় ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

বাতাসের বেগে অসংখ্য আম, লিচু, কাঠাল গাছসহ বিভিন্ন ধরনের কাঠের গাছ ভেঙ্গে পড়ে। এছাড়াও টিনের আঘাতে এবং ঘরের নিচে চাপা পড়ে প্রায় ১০ জন মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে। এলাকাবাসীর ধারণা পার্শ্ববর্তী যমুনেশ্বরী নদী থেকে এ ঝড়ের উৎপত্তি। বিদ্যুতের তারের উপর গাছ ভেঙ্গে পড়ায় এসব এলাকায় বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।






মন্তব্য চালু নেই