মেইন ম্যেনু

মহানগর বিএনপির আন্দোলনেই সরকার পতন হবে-ফখরুল

​বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকা মহানগর বিএনপির ঐক্যবদ্ধ আন্দোলনেই সরকারের পতন নিশ্চিত হবে। তিনি বলেন, এই আন্দোলনের সফলতা ও বিজয় না আসা পর্যন্ত আমাদের সরকারবিরোধী আন্দোলন চলবেই।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যাগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ঢাকা মহানগর বিএনপির নবগঠিত কমিটির শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ফখরুল এ কথা বলেন। এসময় মির্জা ফখরুল ছাড়াও সাংবাদিকদের সঙ্গে এসময় কথা বলেন ঢাকা মহানগর কমিটির নতুন আহবায়ক মির্জা আব্বাস।

মির্জা আব্বাস এসময় বলেন, আমরা আন্দোলনেই মধ্যে রয়েছি আর আমাদের আন্দোলন চলছে। গত ৫ বছর ধরে আমরা সরকারের অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ করছি। ভবিষ্যতেও করবো। এবং ঈদের পর জনগণকে সম্পৃক্ত করে বিএনপি যে আন্দোলন গড়ে তুলবে, সেই আন্দোলনের আমাদের বিজয় সুনিশ্চিত।

মির্জা ফখরুল বলেন, বিএনপির লাখ লাখ নেতাকর্মী ও দেশের সর্বস্তরের জনগণ মির্জা আব্বাসের নেতৃত্বে ঢাকা মহানগর বিএনপিকে শক্তিশালী সংগঠন হিসাবে দেখতে চায়। ঢাকা মহানগর বিএনপি সরকারবিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে ফখরুল আশা প্রকাশ করেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল বলেন, আন্দোলনের মধ্যদিয়ে এই অবৈধ সরকারকে হটাতে হবে, নিরপেক্ষ নির্বাচনের মধ্যদিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে। তাই আজ আমরা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে দোয়া ও শপথ গ্রহণ করেছি।

আগামী দিনে ঢাকা মহানগর বিএনপির মূল কাজ কি কাজ হবে -এই প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির নবনির্বাচত আহ্বায়ক মির্জা আব্বাস বলেন, ঢাকা মহানগর বিএনপির মূল কাজ হবে নতুন করে কমিটি পুর্ণগঠন করে সরকারবিরোধী আন্দোলন গড়ে তোলা।

কবে নাগাদ কমিটি পুর্ণগঠিত হবে- এই প্রশ্নে জবাবে তিনি বলেন, যথাসময় ও কাজের মধ্যে দিয়ে আপনারা দেখতে পারবেন কবে নাগাদ কমিটি আসবে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু, যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল কুদ্দুস তালুকদার দুলু, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা প্রমুখ






মন্তব্য চালু নেই