মেইন ম্যেনু

ভিডিও দেখে ধর্ষকদের শনাক্ত করার চেষ্টা চলছে : মনিরুল

রাজধানীর ভাটারা থানাধীন কুড়িল এলাকায় গারো তরুণী গণধর্ষণের ঘটনায় ওই এলাকার আশপাশে থাকা ভিডিও ফুটেজ দেখে ধর্ষকদের শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন যুগ্ম কমিশনার (ডিবি) মনিরুল ইসলাম।

সোমবার বেলা সাড়ে এগারটার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সাংবাদিকদের একথা বলেন তিনি।

মনিরুল ইসলাম বলেন, ‘আশা করি শিগগিরই তাদের গ্রেফতার করবো।’

ঘটনাটি পরিকল্পিত কি না- সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আসামিদের গ্রেফতার না করা পর্যন্ত ঘটনাটি পরিকল্পিত কিনা তা বলা যাচ্ছে না।’

এ ঘটনায় একজন গ্রেফতার হয়েছে- সংসদীয় একটি কমিটির দেওয়া এমন তথ্যে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কারো হাতে গ্রেফতার হয়েছে কিনা সে ধরনের কোন তথ্য মামলার তদন্ত কর্মকর্তার কাছে আসেনি।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় গারো সম্প্রদায়ের ২২ বছর বয়সী ওই তরুণীকে গণধর্ষণ করে দুর্বৃত্তরা। ওই তরুণী যমুনা ফিউচার পার্কে একটি শোরুমে বিক্রয় বিভাগে কাজ করেন। রাতে কাজ শেষে বাসায় ফিরতে গাড়ির জন্য কুড়িলে অপেক্ষা করছিলেন। এ সময় পাঁচ জন দুর্বৃত্ত মাইক্রোবাসে করে এসে জোরপূর্বক তাকে তুলে নিয়ে যায়। এরপর চলন্ত মাইক্রোবাসে পালাক্রমে ধর্ষণ করে উত্তরার জসীমউদদীন রোড এলাকায় ফেলে যায়। স্থানীয়দের সহায়তায় সেখান থেকে বাসায় ফেরেন ওই তরুণী। পরে শুক্রবার এ ঘটনায় ভাটারা থানায় মামলা দায়ের করেন তিনি।

শনিবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই তরুণীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে চিকিৎসকেরা জানান, প্রাথমিক পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে। সাত দিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হবে।






মন্তব্য চালু নেই