মেইন ম্যেনু

ভারতের বিপক্ষে টাইগারদের দল ঘোষণা

ঘরের মাঠে ভারত সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত ১৫ সদস্যের দলে নতুন মুখ পেসার তাসকিন আহম্মেদ ও উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মোহাম্মাদ মিথুন। তবে ভারত সিরিজে দলে স্থান হয়নি পেসার রুবেল হোসেন ও শফিউল ইসলামের।

১৯ বছর বয়সী পেসার তাসকিন ২০১২ সালে অস্ট্রেলিয়ায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দেশের হয়ে খেলেছেন। ওই বছরই বিপিএলে তার বোলিং নৈপূণ্য সবার নজর কাড়ে। ঘরের মাঠে সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে চোঁটের কারণে মাশরাফি বিন মুর্তজার বদলি হিসেবে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তরুণ পেসার তাসকিনের। ঘরোয়া ক্রিকেটে সাম্প্রতিককালে দুর্দান্ত পারফর্ম করায় জাতীয় দলে ডাক পেলেন।

জাতীয় দলের আরেক নতুন মুখ মোহাম্মাদ মিথুন। ঘরোয়া ক্রিকেটে দারুণ সাফল্য রয়েছে তার। এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল মিথুনের। ২৪ বছর বয়সী উইকেটরক্ষক ও ডান হাতি এই ব্যাটসম্যানের প্রথম শ্রেণীর ক্রিকেটে ৪৯ ম্যাচ খেলে ৮ শতক ও ১৭ অর্ধশতক রয়েছে।

এদিকে ভারতের বিপক্ষে দেশের মাটিতে ১৫, ১৭ ও ১৯ জুন তিনটি ওয়ানডে সিরিজ খেলবে জাতীয় দল। আগামী ১৩ জুন ভারত দল বাংলাদেশে পৌঁছবে।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, আনামুল হক বিজয়, শামসুর রহমান, মুমিনুল হক, সাকিব আল হাসান, নাসির হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, আব্দুর রাজ্জাক, মাশরাফি বিন মুর্তজা, সোহাগ গাজী, জিয়াউর রহমান, আল আমিন ও তাসকিন আহমেদ।






মন্তব্য চালু নেই