মেইন ম্যেনু

ভারতীয় সেনাপ্রধানের ঢাকা সফরের খবর সঠিক নয়

ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতের আবারও বাংলাদেশ সফরে আসার খবর ভিত্তিহীন বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। বৃহস্পতিবার ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া খবর প্রকাশ করে যে, ২৭-৩০ এপ্রিল বাংলাদেশ সফর করবেন ভারতীয় সেনাপ্রধান। দৈনিকটির সূত্র উল্লেখ করে গত বৃহস্পতিবার খবরটি প্রকাশ করে।

শনিবার সকালে আইএসপিআর’র পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ রাশিদুল হাসান বলেন, ভারতের সেনাবাহিনী প্রধানের বাংলাদেশে আসার খবরটি সঠিক নয়, ভিত্তিহীন।

ভারতের সেনাপ্রধানের বাংলাদেশে আসার কোনো কর্মসূচি নেই জানিয়ে তিনি বলেন, আমাদের কাছে তার সফরের কোনো তথ্য নেই।

এ দিকে ভারতের দিল্লীতে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার ফরিদ হোসেন জানান, এ ধরনের কোনো খবর আমাদের কাছে নেই। টাইমস অব ইন্ডিয়ার সঙ্গেও আমরা যোগাযোগ করেছিলাম, সংশ্লিষ্ট প্রতিবেদক জানিয়েছেন অনলাইনে প্রকাশ করা হলেও প্রতিবেদনটি মূল পত্রিকায় প্রকাশ হচ্ছে না। কারণ খবরটি সঠিক নয়। ভুলক্রমে অনলাইনে প্রকাশ হয়ে গেছে।

এর আগে, গত ৩১ মার্চ থেকে ২ এপ্রিল ঢাকা সফর করেন ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। সেটি ছিল দায়িত্ব গ্রহণের পর তার প্রথম বাংলাদেশ সফর।

এদিকে বৃহস্পতিবার টাইমস অফ ইন্ডিয়ার বরাত দিয়ে জেনারেল বিপিনের বাংলাদেশ সফরের খবর প্রকাশের পর অল্প সময়ের মধ্যে দ্বিতীয়বার তার ঢাকা সফরের কারণ নিয়ে প্রশ্ন তোলে বিএনপি।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই