মেইন ম্যেনু

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

ইতালি সফর নিয়ে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল সাড়ে চারটায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

১৮ অক্টোবর প্রধানমন্ত্রী ইতালির ব্যবসায়িক প্রাণকেন্দ্র মিলানে চারদিনের সফর শেষে দেশে ফিরেছেন। শেখ হাসিনা দশম আসেম শীর্ষ সম্মেলনে যোগ দিতে গত ১৫ অক্টোবর মিলানে যান।

প্রধানমন্ত্রী আসেম শীর্ষ সম্মেলনে ভাষণ দেন। ভাষণে তিনি আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন। তিনি অর্থনীতি ও যোগাযোগের ক্ষেত্রে এশিয়া ও ইউরোপের মধ্যে শক্তিশালী অংশীদারিত্ব গড়ে তোলার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী সম্মেলনের সমাপনী অধিবেশনে কার্বন নিঃসরণ ও জলবায়ু পরিবর্তনজনিত পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত করে কার্বন নিঃসরণকারী দেশসমূহের প্রতিশ্রুতি বাস্তবায়নের আহ্বান জানান।

প্রধানমন্ত্রী সম্মেলনে যোগদানের পাশাপাশি ইতালির প্রধানমন্ত্রী মাত্তেরো রেনজি, গ্রীস প্রধানমন্ত্রী এ্যান্তিনিওয়াস সামারাস, সুইস প্রধানমন্ত্রী স্টীফেন লোফভীন এবং ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালির প্রেসিডেন্টের দেয়া ভোজ সভায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, জার্মান চ্যান্সেলর এ্যাঞ্জেলা মার্কেলের সঙ্গেও সাক্ষাৎ করেন। তিনি মিলানে বাংলাদেশি সম্প্রদায়ের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশ ২০১২ সালে আসেমের ৫১তম সদস্য পদ লাভ করে। আসেম সদস্য দেশগুলো পারস্পরিক শ্রদ্ধাবোধের চেতনা এবং রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ে দুইটি অঞ্চলের মধ্যে সম্পর্ক জোদারের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।






মন্তব্য চালু নেই