মেইন ম্যেনু

বিমানবন্দর চেকপোস্টে আত্মঘাতী হামলাকারীর পরিচয় মিলেছে

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের চেকপোস্টে শুক্রবার আত্মঘাতী বোমা হামলাকারীর পরিচয় মিলেছে। তার নাম আয়াদ হাসান (১৭)। পুলিশের একাধিক সূত্র রোববার এ তথ্য নিশ্চিত করেছে। ঢাকার মিরপুর থেকে সাত মাস আগে নিখোঁজ দুই খালাতো ভাইয়ের একজন এই আয়াদ। রোববার রাতে আয়াদ হোসেনের মা মুনমুন আহমেদের মুঠোফোন নম্বরে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে পুলিশের সঙ্গে কথা বলতে অনুরোধ করেন। আয়াদ বাবা-মায়ের একমাত্র ছেলে।

গত বছরের ৯ আগস্টে একটি চিরকুট রেখে খালাতো ভাই রাফিদ হাসানের হাত ধরে ঘর ছাড়ে ও-লেভেল- এ পরীক্ষা দেয়া আয়াদ। তখন থেকেই আশঙ্কা করা হচ্ছিল তারা দুই ভাই জঙ্গিবাদে জড়িয়েছে। এ বিষয়ে তখন আয়াদের মা মুনমুন আহমেদ মিরপুর থানায় একটি নিখোঁজ সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের একজন কর্মকর্তা বলেন, আয়াদের মৃতদেহ তার আত্মীয়স্বজন শনাক্ত করেছেন। পুলিশের ধারণা, আয়াদের খালাতো ভাই রাফিদ হাসান সিলেটের আতিয়া মহলে আছে। আয়াদ ও রাফিদ বোমা আনা-নেওয়ার কাজ করেছে বলেও গোয়েন্দাদের হাতে তথ্য রয়েছে।

শনিবার ময়নাতদন্তের পর ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান সোহেল মাহমুদ বলেন, বোমা বহনকারীর শরীরে ৫৪ ইঞ্চি তার প্যাঁচানো ছিল। হাতের কবজিতে ছিল রেগুলেটর। এর বাইরে ব্যাগেও সে তিনটি বোমা বহন করছিল। বোমার বিস্ফোরণে তার পিঠ থেকে নিচের অংশ ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়। পুলিশ বলছে, আয়াদের মৃতদেহের পাশে চালু অবস্থায় একটি সিম্ফনি ফোন পাওয়া যায়। গোয়েন্দা সেই মোবাইল ফোনের সূত্র থেকে ধারণা করছেন রাফিদ সিলেটের ‘আতিয়া মহলে’ থাকতে পারে।






মন্তব্য চালু নেই