মেইন ম্যেনু

বছরের প্রথম অধিবেশনেই মেট্রোরেল বিল পাস

আগামী বছরের প্রথম অধিবেশনেই পাস হতে যাচ্ছে মেট্রোরেল বিল-২০১৪। এমন ইঙ্গিতই দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি একাব্বর হোসেন। রাজধানীর যানজট কমাতে মেট্রোরেল প্রকল্প সহায়ক ভূমিকা রাখবে বলেও দাবি করেন তিনি।
বুধবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে সুপারিশ করা হয়। কমিটির সভাপতি একাব্বর হোসেন বৈঠকে সভাপতিত্ব করেন।
বৈঠক শেষে মেট্রোরেল বিল পাস প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, ‘মেট্রোরেল বিল-২০১৪ নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। কমিটির সদস্যরা মনে করে বিলটি পাস হলে প্রকল্পের কাজে জবাবদিহিতা বাড়বে। এছাড়া যেসব অসঙ্গতি থাকবে সেগুলোও বেরিয়ে আসবে। তাই ছোট-খাটো ভুল-ভ্রান্তি সংশোধন করে বিলটি চূড়ান্ত করা হয়েছে। আশা করি, আগামী অধিবেশনই বিলটি পাস হবে।’
তিনি আরও বলেন, ‘জানুয়ারি মাসে যে অধিবেশন শুরু হবে তাতে বিলটি পাসের জন্য উত্থাপন করা হবে। এজন্য কমিটির সকল সদস্য একমত রয়েছেন।’
সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, বৈঠকে মেট্রোরেল বিল-২০১৪ পুঙ্খানুপুঙ্খ রূপে পরীক্ষা নিরীক্ষা করে সংশোধনের পর সংসদে প্রতিবেদন দেয়ার সুপারিশ করা হয়েছে।
কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), নুরুজ্জামান আহমেদ, ফয়জুর রহমান, নাজমুল হক প্রদান, মো. মনিরুল ইসলাম, লুৎফুন নেছা প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই