মেইন ম্যেনু

‘ফুটবলের কালো দিন’

এমন অভাবনীয় ঘটনা এর আগে আর কখনও ঘটেছে কি না সন্দেহ। এ যে দেখি সর্ষের ভেতরেই ভুত ঢুকে বসে আছে। ফিফার মত ধনি একটি সংস্থার শীর্ষ আসনে বসে থেকে দিনের পর দিন কোটি কোটি ডলার ঘুষ নিয়েছেন কর্মকর্তার। দুর্নীতি করেছেন। অবশেষে ফাঁদে ধরা পড়লো ঘু ঘু।

মার্কিন যুক্তরাষ্টের জাস্টিস ডিপার্টমেন্টের অনুরোধে সুইস পুলিশ অবশেষে আজ (বুধবার) সকালে জুরিখের হোটেল থেকে দুইজন সহ-সভাপতিসহ ৭জন ফুটবল প্রশাসককে গ্রেফতার করে। এ ঘটনাকে ফুটবলের কালো দিন হিসেবে আখ্যায়িত করেছেন জর্ডানের প্রিন্স আলি বিন আল হুসেইন।

আগামী শুক্রবার ফিফার প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট সেফ ব্ল্যাটারের প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে রয়েছেন প্রিন্স আলি বিন আল হুসেইন। দুর্নীতির জন্য ব্ল্যাটারের কঠোর সমালোচনা করেন তিনি। ৭জন ফুটবল কর্মকর্তার গ্রেফতারের ঘটনার কারণে ফুটবলেরই ভাবমুর্তি ক্ষতির সম্মুখিন হবে বলে মনে করছেন ফিফার সহ-সভাপতির পদে থাকা এশিয়ান ফুটবলের এই শীর্ষ কর্তা।

এক বিবৃতিতে তিনি বলেন, ‘ফুটবলের কালো দিন আজ। এটা নিশ্চিত যে, এটা বহু পরিকল্পিত একটি ঘটনা। যার বিস্তারিত এখনই অনুমান করা যাচ্ছে না। এ বিষয়ে এর চেয়ে আর বেশি কিছু বলা সমীচীন হবে না আর।’






মন্তব্য চালু নেই