মেইন ম্যেনু

ফুজিৎসুর লাইফবুকে ১৯ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ

বাজারে এলো জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠান ফুজিৎসুর পাঁচটি নতুন মডেলের লাইফবুক। চতুর্থ প্রজন্মের এই লাইফবুকগুলোর মধ্যে রয়েছে ফুজিৎসু ইউএইচ সিরিজের ইউএইচ ৫৭৪ (টাচ স্ক্রিন), ইউএইচ ৫৫৪, ই-সিরিজের ই-৭৩৪ ও এএইচ সিরিজের এএইচ ৫৪৪ এবং দীর্ঘ ১৯ ঘণ্টা ব্যাক সুবিধার এস সিরিজের এস ৯০৪। মডেল ও ফিচার ভেদে এগুলোর মূল্য ৪৯ হাজার ৯৯৯ টাকা থেকে এক লাখ ৪৯ হাজার টাকার মধ্যে।

এরমধ্যে তিনটি ভিন্ন কনফিগারেশনে ডেস্কটপের বিকল্প হিসেবে রয়েছে এএইচ ৫৪৪ মডেলের ১৫.৬ ইঞ্চি পর্দার লাইফবুক। এগুলোর ব্যাকআপ সময় ৮ঘণ্টা। সঙ্গে আছে ৭৫০ জিবি হার্ডডিস্ক, কোর আই-৩/কোর আই-৫ প্রসেসর এবং ৪/৮জিবি র‌্যাম।

গেমারদের জন্য অতিরিক্ত সুবিধা হিসেবে রয়েছে ২জিবি ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। এছাড়াও এইচডিএমইআই, টিপিএম, আরজে৪৫, ভিজিএ ও গিগাবাইট ল্যান পোর্ট আছে।

অপরদিকে জাপানি কোর আই সেভেন, ৮জিবি র‌্যাম, এক টেরাবাইট হার্ডডিস্ক ও অরিজিনাল অপারেটিং সিস্টেম (ওএস) যুক্ত এস সিরিজের ৯০৪ মডেলের লাইফবুকের ব্যাকআপ সময় ১৯ ঘণ্টা। এর ওজন মাত্র এক কেজি ২০০ গ্রাম। মূল্য এক লাখ ৪৯
হাজার।

আর অরিজিনাল অপারেটিং সিস্টেম যুক্ত ই-সিরিজের ৭৩৪ মডেলটির পর্দার আকার ১৩.৩ ইঞ্চি এবং এর ব্যাকআপ সময় ১৩ ঘণ্টা। কোর আই ফাইভ প্রসেসর ও ৪জিবি র‌্যাম যুক্ত লাইফবুকটির তথ্য ধারণ ক্ষমতা এক টেরা বাইট। বিশেষ সুবিধা হিসেবে এই লাইফবুকে রয়েছে ফিঙ্গার প্রিন্ট সুবিধা ও ডিসপ্লে পোর্ট।

ফুজিৎসু ইউএইচ সিরিজের ৫৭৪ মডেলের ১৩.৩ ইঞ্চি টাচ স্ক্রিন কোর আই ফাইভ ইন্টেল উইডি প্রযুক্তির এই লাইফবুকে আছে ৫০০জিবি হাইব্রিড হার্ডডিস্ক। টানা ১২ ঘণ্টার ব্যাকআপ সুবিধা ছাড়াও সঙ্গে আছে ৪জিবি র‌্যাম এবং ৬৪বিটের অরিজিনাল অপারেটিং সিস্টেম। আর ইউএইচ ৫৫৪ ফুজিৎসু আল্ট্রাবুকের ব্যাকআপ সময় ১৩ ঘণ্টা।






মন্তব্য চালু নেই