মেইন ম্যেনু

পুলিশি বাধা উপেক্ষা করে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

হা-মীম স্পোর্টাস ওয়্যার খুলে দেওয়া এবং শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ। পুলিশি বাধা উপেক্ষা করে তারা এ স্মারকলিপি প্রদান করেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে গার্মেন্টস শ্রমিকরা পদযাত্রা শুরু করে। পদযাত্রাটি কদম ফোয়ারার কাছে পৌঁছালে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে শ্রমিকদের মধ্যে ধস্তাধস্তি হয়। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয় বলে দাবি করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক শাফিয়া পারভীন।

পরে শাফিয়া পারভীনের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করে।

এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, শ্রমিকরা তাদের ন্যায্য দাবি আদায়ের আন্দোলন করলে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা বাধা দেয়। কিন্তু যখন কারখানার মালিকরা শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করে না তখন কোনো ব্যবস্থা নেওয়া হয় না।

এসময় তিনি স্মারকলিপি অনুযায়ী শ্রমিকদের ন্যায্য দাবি পূরণে প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান।

ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুল আহসান, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক রুহুল আমিন প্রমুখ।






মন্তব্য চালু নেই