মেইন ম্যেনু

পাঁচ গুণ ভালো ম্যারাডোনার অধীনের মেসি!

২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে একবারের জন্যও প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেননি লিওনেল মেসি। প্রথম রাউন্ড ও নক আউট পর্বের পাঁচটি ম্যাচ খেলার পরেও। অন্যদিকে ব্রাজিলের ফুটবলযজ্ঞে প্রথম দর্শনেই গোলের সাক্ষাৎ পান আর্জেন্টাইন অধিনায়ক। শুধু কী তাই? বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে ম্যাচে সেই গোল উদযাপনের পর আরো তিনটি গোল পান ফুটবলের ক্ষুদে যাদুকর। অথচ আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনার দাবি ২০১০ সালের মেসি ২০১৪ –এর চেয়ে অন্তত পাঁচগুণ ভালো খেলেছেন!

এবার ১৯৯০ সালের পর প্রথম ফাইনাল খেললো আর্জেন্টিনা। আর সেটা ২৪ বছর বাদে। যখন মারাকানার ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলের নূন্যতম ব্যবধানে পরাস্ত হয় আকাশি-সাদা জার্সিধারীরা। কিন্তু তারপরেও আলোসান্দ্রো সাবেলার ট্যাকনিক মনে ধরছে না ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ীর। তার প্রধান ক্ষোভ এবারের বিশ্বকাপে নিজেদের সেরা অস্ত্রদের থেকে সর্বোচ্চটা নিতে পারেনি আলবেসেলেস্তিরা। বিশেষত মেসির নিকট থেকে। আর ঠিক সেই কারণেই নিজের উত্তরসূরী সাবেলাকে পছন্দ নয় ফুটবল ঈশ্বরের।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে ৫৩ বছর বয়সী ম্যারাডোনা বলেন, ‘আমার অধীনের মেসি সাবেলার অধীনের মেসির থেকে অন্তত পাঁচগুণ ভালো খেলেছে। সেজন্য আমাকে কেউ বলতে আসবেন না যে মেসি এখন দলের জন্য নিজেকে নিংড়ে দিচ্ছে। ’ বিশ্বকাপের পর আর্জেন্টিনা দলের কোচ হিসেবে সাবেলা থাকছেন কিনা তা নিয়ে একটা শঙ্কা রয়েছে। এই অবস্থায় স্বদেশীয় ফুটবল বোর্ডকে ম্যারাডোনার পরামর্শ ‘সাবেলা সরাও’। আর্জেন্টিনার কোচিং ইস্যুতে ম্যারাডোনার সাফ জবাব, ‘আমি ওই পজিশনে সাবেলাকে পছন্দ করি না। ’।






মন্তব্য চালু নেই