মেইন ম্যেনু

পরীক্ষা না দিয়েও জিপিএ ৫ !

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থী প্রাথমিক সমাপনী (পিএসসি) পরীক্ষায় অংশ না নিয়েও জিপিএ ৫ পেয়েছে। এ ঘটনাটি ওই এলাকায় ‘টপ অব দ্যা টাউনে’ পরিনিত হয়েছে।
ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ আলম ও শাপলা আক্তার জানান, এ বছর প্রাথমিক সমাপনী (পিএসপি) পরীক্ষা’তে ওই বিদ্যালয় থেকে ৯১ জন শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে অনুপস্থিত ছিল পুর্ব সিন্দুনা গ্রামের হাছেন আলী পুত্র সাজ্জাদ ইসলাম শাকিব। যার রোল নং ২৪৩৫। কিন্তু মঙ্গলবার প্রকাশিত ফলাফলে দেখা যায়, সাজ্জাদ ইসলাম শাকিব পরীক্ষায় অনুপস্থিত থাকলেও ফলাফলে জিপিএ ৫ পেয়েছে।
তবে নাম না প্রকাশ শর্তে প্রাথমিক বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী ভুইয়াসহ সহকারী শিক্ষা কর্মকর্তার উদাসীনতার কারণেই এমন ঘটনা ঘটেছে।
হাতীবান্ধা ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুনবী ওই ছাত্রের পরীক্ষা না দেয়া বিষয়টি নিশ্চিত করে জানান, কি কারণে এমনটি হলো তা নিয়ে আমি কোন মন্তব্যই করতে পারবো না।
হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী ভুইয়া জানান, তার কাছে পরীক্ষা সংক্রান্ত সব কাগজ পত্রে ওই ছাত্রের নাম রয়েছে। সে পরীক্ষা দেয়নি তা তিনি অনেকটা মানতে নারাজ।






মন্তব্য চালু নেই