মেইন ম্যেনু

‘নূর হোসেনকে ভারত যখন দেবে তখনই আনা হবে’

চাঞ্চল্যকর সাত খুনের মামলার অন্যতম আসামি নুর হোসেনকে ভারত যখনই ফেরত দেবে তখনই নিয়ে আসা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে খ্রিস্টানদের বড়দিন উদযাপন এবং থার্টি ফার্স্ট নাইটে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী বলেন, ‘বড়দিন কীভাবে সুন্দরভাবে পালন করা যায় তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। ওইদিন চার্চ সমূহে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। বিশেষ করে খ্রিস্টান এলাকায় নিরাপত্তার ব্যবস্থা নেয়া হবে। যাতে তারা শান্তিপূর্ণভাবে উৎসব উদযাপন করতে পারে।’

তিনি জানান, তেজগাঁওয়ে চার্চে যেতে ওই এলাকায় যানবাহন নিয়ন্ত্রণ করা হবে। ওইদিন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখা হবে।

এদিকে থার্টি ফার্স্ট নাইটে কোনো মাদকাসক্ত লোককে ঘেরাফেরা করতে দেয়া হবে না বলে সাফ জানিয়ে দেন মন্ত্রী। ওই রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্র ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হবে না। কূটনৈতিক জোনেরও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

তিনি আশা করেন, বড়দিন এবং থার্টি ফার্স্ট নাইট মানুষ সুন্দরভাবে উদযাপন করতে পারবে।

স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী বলেন, ‘থার্টি ফার্স্ট নাইটে ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ এলাকা, বিশেষ করে ধানমণ্ডি, গুলশান বনানী, ফার্মগেট, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার যানবাহন নিয়ন্ত্রণে রাখা হবে। এবং স্পর্শকাতর স্থাপনা সমূহে যেকোনো নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হবে।’






মন্তব্য চালু নেই