মেইন ম্যেনু

দীর্ঘ সময় আংটি পরার অপকারিতা ও পরিত্রাণের উপায়

দীর্ঘ সময় আংটি পড়ে থাকলে আপানার আঙুলে এক ধরনের কালো বিশ্রী দাগ পড়ে যায় যা ত্বকের চামড়ার সাথে অসামঞ্জস্য দেখায়। আর আপনি যদি এটাকে অবহেলা করেন তাহলে দাগ স্থায়ী হয়ে যাবে। মাঝে মাঝে ওই দাগ হতে রযাশ বা ক্ষতেও সৃষ্টি হতে পারে।

আপনি যদি এই দাগ থেকে পরিত্রাণ পেতে কিছু দিন আংটি না পড়ার সিদ্ধান্ত নেন তাহলে মনে রাখবেন এটি একটি অস্থায়ী সমাধান কারণ আবার যখন আংটি পড়বেন দাগ তখন আবারও ফিরে আসবে। এখানে আঙ্গুলের উপর রিং এর অযাচিত দাগ হতে পরিত্রাণ পাওয়ার কিছু টিপস দেওয়া হল:

আক্রান্ত এলাকা নিয়মিত গুলোতে আঁইশ উঠতে পারে। ওই সমস্ত দাগ আক্রান্ত স্থান এর মৃত কোষ হতে পরিত্রাণ পেতে আপনাকে সাহায্য করবে।

# বাহিরে যাওয়ার সময় সানস্ক্রিণ ব্যবহার কিছুতেই করতে ভুল করবেন না। অনেক সময় দেখা যায় যে সূর্যের কড়া তাপে ত্বক পুড়ে এমন দাগ হয়ে থাকে। তাই যখনই বাহিরে যান না কেন অবশ্যই সানস্ক্রিণ ব্যবহার করুন।

# দাগ আক্রান্ত যায়গায় লেবু এবং মধুর মিশিয়ে একটি মিশ্রণ ব্যবহার করুণ। এক টেবিলচামচ মধু এবং এক টেবিলচামচ পরিমাণ লেবু মিশিয়ে ১৫ মিনিট হাতের নখে লাগিয়ে রাখুন। এভাবে সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন। মিশ্রণটি আপনার হাতের নখের কালচে দাগ নির্মূলে সহায়তা করবে।

# আক্রান্ত অংশে প্রতিদিন হালকা ম্যাসাজ করুন। এতে করে পুরোনো চামড়া উঠে গিয়ে নতুন চামড়া উঠতে সহায়তা করবে।
# আঙুলে নিয়মিত মশ্চারায়জার ব্যবহার করুন। এক্ষেত্রে হার্বাল মশ্চারায়জার বেশ কার্যকরী ভূমিকা রাখতে পারে। এটি আপনার দাগ দূর করতে কার্যকরি ভূমিকা রাখবে।

# নিয়মিত মেনিকিউর করুন। দাগ দূর করতে পার্লারের বদলে ঘরেও মেনিকিউর করতে পারেন।

নিয়োমিত হাত, পা ও শরীরের যত্ন নিন। বেশি বশি পানি পান করুণ ভালো থাকুন।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া।






মন্তব্য চালু নেই