মেইন ম্যেনু

দাঁত সাদা করার সহজ কেরামতি

যদি বলেন, কেরামতি আবার সহজ হয় কীভাবে? উত্তর হলো- সব ধরনের কেরামতিই সহজ। শুধু কেরামতি ফলানো জানতে হয়। আর জেনে গেলেই তা জলবৎ তরলং।

রাস্তাঘাটে দেখবেন, হকাররা পানখেকো মানুষের দাঁত থেকে সব দাগ উঠিয়ে সাদা ফকফকে বানিয়ে দিচ্ছে। কীভাবে সম্ভব? এখানেই কাজ করে কেরামতি। তবে হকাররা যা করে তা তাদের ব্যবসার খাতিরে। আপনি যদি বাসায় সে কেরামতি ফলাতে চান, তবে জেনে নিন-

বেকিং সোডা
নিয়মিত ব্রাশ করার পরও যদি দাঁতের কালচে বা লালচে ভাব দূর না হয়, তাহলে মাঝে মধ্যে অল্প পরিমান বেকিং সোডা দিয়ে দাঁত পরিষ্কার করুন। দেখবেন কেরামতি ফলে গেছে। বেকিং পাউডারের সঙ্গে একটুখানি লবণ মিশিয়ে নিলে আরও ভালো ফল পাবেন।

কাঠ কয়লা
কাঠের কয়লা দিয়ে দাঁত মাজলে দাঁত সাদা হয়। তবে তা যেন জীবাণুমুক্ত থাকে সে বিষয়ে খেয়াল রাকতে হবে। কয়লা মিহি গুঁড়া করে নিয়ে দাঁত মাজতে হবে, না হলে মাড়ি ক্ষতিগ্রস্ত হতে পারে।

লবন ও লেবুর রস

এক চিমটি লবণ ও কয়েক ফোঁটা লেবু দিয়ে দাঁত মাজলে দাঁত সাদা হয়। কমলার খোসার ভেতরের অংশও সমান কার্যকর। আপেল সিডার ও সাদা ভিনেগার দাঁত সাদা করতে পারে।

এছাড়া দাঁত সাদা করার জন্য যেসব প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে পারেন তা হলো- পুদিনা পাতা, সুগার ফ্রি চুইংগাম, সবুজ চা, মাশরুম ইত্যাদি।






মন্তব্য চালু নেই