মেইন ম্যেনু

‘তারেকের বক্তব্য ঘৃণা-ধিক্কারে প্রত্যাখ্যান করুন’

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নেশাগ্রস্ত ও মানসিক বিকারগ্রস্ত উল্লেখ করে তার সব বক্তব্য ঘৃণা ও ধিক্কারের সঙ্গে প্রত্যাখ্যান করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এসব কথা বলেন। পাশাপাশি তারেক গংদের বিরুদ্ধে হওয়া মামলাগুলোর বিচার করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

গত সোমবার লন্ডনে এক আলোচনা সভায় তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ সম্বোধন করেন। পাশাপাশি মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুর ভূমিকার সমালোচনা করে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ‘তারেক রহমানের এ ধরনের বক্তব্য কোনো নতুন ঘটনা নয়। সে ধারাবাহিকভাবে এ ধরনের জঘন্য মিথ্যাচার করে মুক্তিযুদ্ধের আদর্শকে বিতর্কিত করতে চায়। আগামী প্রজন্মের মধ্যে বিভ্রান্তি ছড়াতে চায়। আলোচনায় থাকতে চায়।’

তিনি আরো বলেন, আমার ধারণা তার বাবা জিয়াউর রহমান যদি তার বিকারগ্রস্ত ছেলের অশোভন, কুরুচিপূর্ণ মিথ্যাচার শুনতেন, তাহলে তিনি কবরের মধ্যেই হয়তো লজ্জায় কাত হয়ে শুয়ে পড়তেন।’ তারেকের এ ধরনের অপরাধ ক্ষমার অযোগ্য বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, সম্পাদকমণ্ডলীর সদস্য ফরিদুন্নাহার লাইলী, আবদুস সোবহান গোলাপ, বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সুজিত রায় নন্দী ও আখতারুজ্জামান প্রমুখ।






মন্তব্য চালু নেই