মেইন ম্যেনু

ঠাকুরগাঁওয়ে বিষ খাইয়ে গরু হত্যার অভিযোগ

ঠাকুরগাঁওয়ে ঘাসের সাথে বিষ খাইয়ে দু’টি গরু হত্যার ঘটনা ঘটেছে। সোমবার সকালে সদর উপজেলার কচুবাড়ি কৃষ্টপুর গ্রামের মৌলভী পাড়ায় এ ঘটনা ঘটে।

ওই গ্রামের বাসিন্দা কৃষক আফিজুল ইসলাম জানান, তিনি কৃষির পাশাপাশি ওই মহল্লার মসজিদের একজন মোয়াজ্জেম হিসেবে নিয়োজিত এবং গাভীন একটি গরু সহ ওই গরু দু’টি তার একমাত্র সম্বল। তার স্ত্রী হাবিবা আক্তার অন্যান্য দিনের ন্যায় সোমবার সকালে গরু দু’টি গোয়াল ঘর থেকে বের করে বাড়ির সামনে উঠোনে ঘাস খেতে দেন। কিছুক্ষণ পর তিনি সেখানে গিয়ে দেখেন গরু দু’টির মুখ দিয়ে লালা ঝড়ছে এবং মাটিতে শুইয়ে ছটফট করছে।

স্থানীয় পশু চিকিৎসক বাঁচানোর চেষ্টা করলেও এক পর্যায়ে দু’টি গরু মারা যায়। পরে মহল্লার সবাই গরুর সামনে রাখা খড়খুটো ও ঘাষের সাথে ফুরাডান মেশানো বিষের আলামত দেখতে পেয়ে বিষ খাইয়ে গরু দু’টি হত্যার ব্যাপারে নিশ্চিত হন।

আফিজুল ইসলাম বলেন, মসজিদের জন্য একখন্ড জমি ক্রয়কে কেন্দ্র করে গত কিছুদিন থেকে এলাকায় বিরোধ চলছিল। এরই জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে তিনি ধারণা করেন।

সালন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলে এলাহী মুকুট চৌধুরী বিষ খাইয়ে গরু হত্যার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।






মন্তব্য চালু নেই