মেইন ম্যেনু

ঝিনাইদহে পলিটেকনিক ছাত্রের রহস্যজনক মৃত্যু

ঝিনাইদহে নভেল পলিটেকনিকের ছাত্র রিপন হোসেনের (২১) রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার ভোরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। ঝিনাইদহ নভেল পলিটেকটিক ইন্সটিটিউটের ছাত্র রিপন চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কাবিলনগর গ্রামের সানোয়ার হোসেনের ছেলে। তিনি ঝিনাইদহ শহরের উপশহর পাড়ার একটি ছাত্রাবাসে থাকতেন। নিহতর পিতা সানোয়ার হোসেন জানান, বৃহস্পতিবার বিকালে ঝিনাইদহ কুষ্টিয়া সড়কের আমতলা নামক স্থানে নছিমন থেকে পড়ে রিপন আঘাতপ্রাপ্ত হন বলে তাদের জানানো হয়। এর বেশি কিছু তিনি জানেন না। তিনি আরো জানান, কে বা কারা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যায়। এরপর ডাক্তাররা তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এদিকে রিপনে মৃত্যু নিয়ে নানা সন্দেহ থাকলেও তার পরিবারের পক্ষ থেকে পুলিশের কাছে কোন অভিযোগ করা হয় নি। হরিণাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এরশাদুল কবির জানান, তাদের কাছে কেও কোন অভিযোগ করেনি। তবে প্রবাসির স্ত্রীর সঙ্গে সম্পর্কের কারণে রিপনকে হত্যা করা হয়েছে বলে অনেকে সন্দেহ করছে। রিপনের মাথার পেছনে আঘাতের চিহ্ন রয়েছে। ঝিনাইদহের উপশহর পাড়ার একটি ছাত্রাবাসে রিপন পড়াখেলা করতেন। সেই বাসার প্রবাসির স্ত্রীর সঙ্গে রিপনের সম্পর্ক গড়ে ওঠে। প্রবাসির স্ত্রীর স্বজনরা রিপনকে কাজের মহিলা দিয়ে ডেকে নিয়ে হত্যা করেছে এমন গুজব ছড়িয়ে পড়েছে। এদিকে ছাত্রাবাস থেকে রিপন কোথায় কখন দুর্ঘটনার শিকার হলেন তা কেও বলতে পারছেন না। ঝিনাইদহ থানা পুলিশের কাছেও সুনিদ্দিষ্ট কোন তথ্য নেই।

 

মহেশপুরে নারির লাশ উদ্ধার
ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা গ্রাম থেকে শুক্রবার দুপুরে আল্পনা খাতুন (২২) নামে এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। স্বামী পরিত্যক্তা আল্পনা একই গ্রামের সুলতান খলিফার মেয়ে। মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত হোসেন জানান, শুক্রবার দুপুর ১২টার দিকে খবর পেয়ে আল্পনার লাশ মহেশপুরের বাঘাডাঙ্গা গ্রামের বাবার বাড়ি থেকে উদ্ধার করা হয়। তিনি আরো জানান, আল্পনার মৃত্যু নিয়ে সন্দেহ এবং পাল্টাপাল্টি অভিযোগ থাকায় লাশ ময়না তদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আল্পনার বাবা সুলতান খলিফা জানান, তিন বছর আগে তার মেয়ে আল্পনার বিয়ে হয়। দুই বছর সংসার করার পর স্বামী তালাক দেয়। সেই থেকে আল্পনা তার বাড়িতে বসবাস করছেন। স্থানীয় ইউপি মেম্বর নাসির উদ্দীন জানান, আল্পনার শরীরে বিষক্রিয়ার আলামত পেয়েছে পুলিশ। হত্যার পর তার মুখে বিষ ঢেলে দেওয়া হয়েছে নাকি তিনি নিজেই বিষপান করেছেন তা ময়না করার পর জানা যোব।

 

ঝিনাইদহে ছাত্রলীগ কর্মীকে মারধর : থানায় অভিযোগ
ঝিনাইদহ শহরের থানা পাড়ায় বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ কর্মী জিসান (১৯) কে ধারধরের ঘটনায় পাঁচ ছাত্রলীগ কর্মীর নামে সদর থানায় অভিযোগ দেওয়া হয়েছে। ঝিনাইদহ সদর থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম জানান, ছাত্রলীগের দ্বন্দের জের ধরে বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ কর্মী ও ঝিনাইদহ কেসি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র জিসানকে খায়রুল গ্র“পের সমর্থকরা জখম করে। তিনি আরো জানান, রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। জিসান ছাত্রলীগের নব গঠিত কমিটির সাধারণ সম্পাদক রানা হামিদ গ্র“পের সমর্থক। এ ব্যাপারে জিসান বাদী হয়ে জেলা ছাত্রীগের নেতা বাপ্পি, সনি, মাসুম, ইয়াসিন ও সাইফুলসহ অজ্ঞাত আরো ১০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। ঝিনাইদহ সদর থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম জানান, মামলাটি এখনো রেকর্ড হয়নি। তবে তাদের মধ্যে সমঝোতা না হলে মামলা রেকর্ড করা হবে।






মন্তব্য চালু নেই