মেইন ম্যেনু

ঝালকাঠি সংবাদ :

ঝালকাঠিতে গ্যাস ও বিদ্যূতের দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

সংকটের সমাধান-গণতান্ত্রিক সংবিধান , মুক্তিযোদ্ধার আকাঙক্ষায় জনগনের গনতন্ত্র প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়ার দাবীতে গণসংহতি আন্দোলন ঝালকাঠির উদ্দেগে গ্যাস ও বিদ্যুতের অযৌতিক দাম বৃদ্ধির তৎপরতা বন্ধ এবং সুন্দরবন ধবংসের রামপাল বিদ্যুত প্রকল্প বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসুচী পালিত  হয়েছে।

গণসংহতি আন্দোলন নামে একটি সংগঠনের উদ্দোগে রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন গণসংহতি কেন্দ্রীয় পরিষদের নেতা দেওয়ান আব্দুল রশীদ নিলু, হারুন অর রশীদ, মাহমুদ সহ আরো অনেকে।

এ সময় বক্তরা বলেন, গ্যাস উন্নয়ন খ্যাতে জনগনের দেয়ার টাকার হিসাব দাও। গ্যাসের মিটার না বসিয়ে দাম বাড়ানো যাবেনা। জনগনের পকেট কেটে লুটেরাদের স্বার্থে দফায় দফায় বিদ্যূতের দাম বৃদ্ধি করা যাবেনা।

 

ডাকাতীর অভিযোগ গ্রহনে অপরাগ থানা পুলিশ
ঝালকাঠির নলছিটিতে ডাকাতি : ১০ লাখ টাকার মালামাল লুট
ঝালকাঠির নলছিটির ডেবরা গ্রামের প্রেসিডেন্ট বাড়িতে শনিবার মধ্য রাতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতরা ওই বাড়ি থেকে নগদ তিনলাখ টাকা ও ৭ ভরি স্বর্ণালংকারসহ প্রায় দশ লাখ টাকার মালামাল লুটে নেয়। ডাকাতরা চলে যাওয়ার পরেই আক্রান্ত পরিবারের সদস্য ও প্রতিবেশীরা নলছিটি থানায় মোবাইল ফোনে ডাকাতীর ঘটনা জানালেও সকাল ১০ টায় পুলিশের একটি দল ও দুপুর ১ টায় ওসি ঘটনাস্থল পরিদর্শন করেন বিকালে থানায় আসতে বলেন। বিকালে ভূক্তোভুগী পরিবারের পক্ষ থেকে ডাকাতীর অভিযোগে দায়ের করতে চাইলে পুলিশ তা গ্রহনে অস্বীকৃতি জানায় ও চুরির অভিযোগ গ্রহনের কথা জানালে রাত ৭ টা পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি।
গৃহকর্তা মাসুদ হাওলাদার জানান, রাত আড়াইটার দিকে ক্লবসিবল গেটের তালাভেঙে ১০/১২ জনের একদল মুখোশধারী স্বশস্ত্র ডাকাত ঘরের ভেতরে প্রবেশ করে। এসময় তারা পিস্তল ও রামদা ঠেকিয়ে সবাইকে হত্যার হুমকি দিয়ে তার মা বকুল বেগম, খালা পিয়ারা বেগম, ভগ্নিপতি মজিবুর রহমান ও চাচাতো ভাই পলাশ হাওলাদারকে রশি দিয়ে হাত-পা ও কাপড় দিয়ে মুখ বেঁধে ফেলে।
ডাকাতদল ঘরের তিনটি কক্ষের ষ্টীল আলমারি ভেঙে সাতভরি সোনার গহনা, ৮ টি মোবাইল ফোন সেট ও হাস-মুরগীর বাচ্চা বিক্রির নগদ তিনলাখ টাকা সহ প্রায় দশ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পরিবারের লোকজনের চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে ডাকাত দলকে ধাওয়া করলে তারা পালিয়ে যায়।
নলছিটি থানার ওসি আবুল খায়ের জানান, ‘চুরির সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’তবে ডাকাতীর ঘটনা চুরি বলে রেকর্ড করতে চাচ্ছেন কেনো সে সম্পর্কে কোন কথা বলতে চাননি।

তারেক জিয়ার বিরুদ্ধে
ঝালকাঠি ছাত্রলীগের বিক্ষোভ-সমাবেশ
কাঠালিয়ায় বিক্ষোভ-কুশপুত্তলিকা দাহ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা ছাত্রলীগ। রবিবার বেলা সাড়ে ১২টায় কাঠালিয়া থানা মোড়স্থ দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে বন্দরের প্রধান সড়ক ঘুরে বাসষ্টান্ডে গিয়ে শেষ হয়। পরে সেখানে তারেক জিয়ার কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভকারীরা। এ সময়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান নিশাত, সাধারণ সম্পাদক সাকাওয়াত হোসেন অপু, সফিকুল ইসলাম স¤্রাট ও স্বজল হোসেন প্রমূখ। বক্তরা তারেক জিয়াকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
অন্যদিকে আগের দিন শনিবার রাতে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ঝালকাঠি শহরে বিক্ষোভ মিছিল বেড় করে। জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে বেড় হয়ে মিছলটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে হালিমাবোর্ডিং চৌমাথায় এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জেলা ছাত্রলীগ ও যুবলীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি করায় তারেক জিয়ার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন সহ দৃষ্টান্ত মূলক শান্তি দাবী করেন।#






মন্তব্য চালু নেই