মেইন ম্যেনু

জ্ঞান ফিরেছে নির্মলেন্দু গুণের

রাজধানীর ল্যাবএইড হাসপাতালে সফল অস্ত্রপচারের পর সোমবার সন্ধ্যার দিকে জ্ঞান ফিরেছে কবি নির্মলেন্দু গুণের। তিনি এখন সুস্থ আছেন বলে জানা গেছে।

গত শনিবার দুপুরে কবি হঠাৎ অসুস্থতা অনুভব করেন। রোববার দুপুর থেকে অসুস্থতার মাত্রা বেড়ে যাওয়ায় তাকে রাজধানীর ঝিগাতলায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশীপ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর পরীক্ষা-নিরীক্ষা করে তার হৃদরোগে আক্রান্ত হওয়ার বিষয়ে নিশ্চিত হওয়া যায়।

কিন্তু সেখানে তার শারীরিক অবস্থার কোনো উন্নতি না হওয়ায় বিকেলে ল্যাব এইডে ভর্তি করা হয়। সন্ধ্যায় তাকে স্থানান্তর করা হয় আইসিইউতে। এরপর সোমবার দুপুর সোয়া তিনটায় নির্মলেন্দু গুণের ওপেন হার্ট সার্জারি শেষ হয়। কবির সার্জারির তত্ত্বাবধায়নে ছিলেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. বরেণ চক্রবর্তী এবং ডা. লুৎফর রহামান।

সার্জারি শেষে ডা. লুৎফর বলেন, অত্যন্ত সফলভ‍াবে নির্মলেন্দু গুণের অস্ত্রোপচার শেষ হয়েছে। তার হৃদপিণ্ডে তিনটি ব্লক হয়েছিল, তবে দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয়ায় তাকে বিপদ মুক্ত করা সম্ভব হয়েছে।

এদিকে কবি নির্মলেন্দু গুণের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বেলা সোয়া ১১ টায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কবির শারীরিক অবস্থার খোঁজ নিতে তার বিশেষ সহকারী মো. মাহবুবুল হক (শাকিল) রাজধানীর ল্যাব এইড হাসপাতালে যান।






মন্তব্য চালু নেই