মেইন ম্যেনু

জেলা সফরে যাচ্ছেন নতুন ইসি কর্তারা

নতুন নির্বাচন কমিশনের অধীনে আগামীতে অনুষ্ঠিতব্য সকল নির্বাচন সুষ্ঠু করার বার্তা নিয়ে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনাররা জেলা সফর করবেন। সোমবার (২৭ ফেব্রুয়ারি) থেকে নির্বাচন কমিশনের সদস্যরা সফরে বের হবেন।

আগামী ৬ মার্চ দলভিত্তিক উপজেলা পরিষদের ১৮টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন সুষ্ঠু করতে এই সফরের আয়োজন করা হচ্ছে বলে সূত্র জানিয়েছে। এই সফরে সিইসিসহ নির্বাচন কমিশনাররা মাঠ পর্যায়ের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে বৈঠকে করবেন।

দলভিত্তিক এ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীরা অংশ নেয়ায় সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় জাতীয় নির্বাচনের পরিবেশ তৈরি হয়েছে।

সূত্র জানিয়েছে, প্রধান নির্বাচন কমিশনার ও বাকি পাঁচ কমিশনার আলাদা আলাদা জেলা সফর করবেন। প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা ২৭ ফেব্রুয়ারি রাতে বরিশালের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। পরদিন সকাল ১০টায় বরিশালে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক শেষে বিকাল সাড়ে ৩টায় পটুয়াখালীতে আরেকটি বৈঠক করবেন। বরিশাল বিভাগে অনুষ্ঠিত দলভিত্তিক উপজেলা পরিষদের প্রথম নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি দেখবেন তিনি।

জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের সফর শুরু হবে কিশোরগঞ্জ যাওয়ার মধ্য দিয়ে। তিনি জেলার হোসেনপুর উপজেলা চেয়ারম্যান পদের উপ-নির্বাচন নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন।নির্বাচন বিশ্লেষকরা বলছেন, বিগত ইসির সময় অনুষ্ঠিত জাতীয়, উপজেলা-পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে নানা বিতর্ক থাকায় সাধারণ মানুষের মধ্যে ভোট নিয়ে আস্থাহীনতা দেখা দেয়। বিগত ইসির দুর্নাম ঘুচিয়ে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নতুন ইসির জন্য চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ মোকাবিলায় পাঁচ কমিশনারের পৃথকভাবে জেলা-উপজেলা সফরকে ইতিবাচক হিসেবে দেখছে অনেকে।

এর আগে একসঙ্গে পুরো কমিশন পৃথকভাবে নির্বাচনী সফরে বের হননি।






মন্তব্য চালু নেই