মেইন ম্যেনু

চলছে জামায়াতের সাদামাটা হরতাল

সাঈদীর আমৃত্যুদণ্ডাদেশের প্রতিবাদে বৃহস্পতি ও রবিবার হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। প্রথমদিনের হরতালে এখন পর্যন্ত ঢাকাসহ সারাদেশের অবস্থা প্রায় স্বাভাবিক। ঢাকা থেকে সকালে দূরপাল্লার বাস না ছাড়লেও চলছে গণপরিবহন।

প্রথমদিনের হরতাল শেষ হবে শুক্রবার সকাল ৬টায়।

এছাড়া শুক্রবার ও শনিবার দুই দিন বিরতি দিয়ে রবিবার সকাল ৬টা থেকে আবারও দ্বিতীয় দিনের মত হরতাল পালন করবে দলটি। চলবে সোমবার সকাল ৬টা পর্যন্ত।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গত বছরের ২৮ ফেব্রুয়ারি সাঈদীকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছিল। ওই রায়ের বিরুদ্ধে দুই পক্ষের আপিল আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বিভাগ বুধবার সকালে সাঈদীর শাস্তি কমিয়ে আমৃত্যু কারাদণ্ড দেন।

হরতালের সমর্থনে রাজধানী ঢাকার বেশ কয়েক স্থানে মিছিল-ককটেলের বিস্ফোরণসহ দেশের বিভিন্নস্থানে জামায়াত-শিবির কর্মীরা বুধবার বিকেল থেকে রাস্তা অবরোধ, মিছিলসহ বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় পুলিশের সঙ্গে বেশ কিছু এলাকায় জামায়াত-শিবিরের সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

আমাদের লক্ষীপুর প্রতিনিধি জানিয়েছেন, হরতালের মিছিল থেকে জেলা জামায়াতের আমিরসহ মোট আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অন্য কোনো আটক কিংবা ভাঙচুরের খবর পাওয়া যায়নি।






মন্তব্য চালু নেই