মেইন ম্যেনু

চট্টগ্রামের শাহ আমানতে সোয়া কোটি টাকার স্বর্ণ জব্দ

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর লাগেজ তল্লাশি করে ২৮টি স্বর্ণের বার জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। তিন কেজি ২৬৫ গ্রাম ওজনের এসব স্বর্ণের বতর্মান বাজার মূল্য এককোটি ২৪ লাখ টাকা।
বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এসব স্বর্ণের বারসহ যাত্রী নেজাম উদ্দিনকে (২৯) আটক করা হয়। তার বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলায়।
চট্টগ্রাম কাস্টমসের বিমানবন্দর শাখার সহকারী কমিশনার মশিউর রহমান মণ্ডল জানান, গত ২৭ জুন দুবাই ফেরত বাংলাদেশ বিমানের বিজি-০৪৮ ফ্লাইটে এসব স্বর্ণের বার নিয়ে চট্টগ্রামে আসেন নেজাম। বৃহস্পতিবার কাস্টমসে জমাকৃত লাগেজ নিতে আসলে তল্লাশি চালিয়ে ২৮টি স্বর্ণের বার জব্দ করা হয়। এ ঘটনায় পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং আটক যাত্রীকে থানায় হস্তান্তর করা হয়েছে।
এর আগে শারজাহ ফেরত দু’যাত্রীর ভ্যাকুয়াম ক্লিনারের ভেতর থেকে নয় কেজি ওজনের ৭২টি স্বর্ণের বার জব্দ করে কাস্টমস কর্তৃপক্ষ। এসব স্বর্ণের বর্তমান বাজার মূল্য তিন কোটি ৮০ লাখ টাকা। বুধবার দুপুর ১২টার দিকে এসব স্বর্ণের বার জব্ধ করা হয়।
গত ২৭ জুন মো. ফয়সাল শিকদার এবং ২৯ জুন মো. ইস্কান্দর নামে দুইজন যাত্রী শারজা থেকে এয়ার এরাবিয়ার পৃথক ফ্লাইটে চট্টগ্রাম আসেন। তাদের সঙ্গে থাকা লাগেজ স্ক্যানিং করার সময় দুটি লাগেজে স্বর্ণ আছে বলে কাস্টমস কর্মকর্তাদের সন্দেহ হয়। পরে ওই দুটি লাগেজ জব্দ করে রাখা হয়। বুধবার দুপুরে ওই লাগেজ দুটির ভেতর থাকা ভ্যাকুয়াম ক্লিনার যন্ত্র ভাঙা হয়। এসময় দুটি ভ্যাকুয়াম ক্লিনার থেকে ৩৬টি করে ৭২টি স্বর্ণের বার পাওয়া যায়।
জব্দকৃত এসব স্বর্ণের বর্তমান বাজার মূল্য প্রায় তিন কোটি ৮০ লাখ টাকা। এঘটনায় পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।






মন্তব্য চালু নেই