মেইন ম্যেনু

গ্রেফতার হতে প্রস্তুত কাদের সিদ্দিকী

গ্রেফতার হতে প্রস্তুত বলে জানিয়েছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি বলেছেন, ‘আমি যেকোনো ‍মুহূর্তে গ্রেফতার হতে প্রস্তুত আছি। কখন পুলিশ আসবে, আমি সেই অপেক্ষায় আছি। তবুও আমি কারো সঙ্গে আপোশ করব না। প্রয়োজনে আমি সারা জীবন জেলে থাকতে প্রস্তুত আছি। আমি রাজাকারকে রাজাকারই বলব। আমার অবস্থান থেকে আমি পিছপা হব না।’

ম খা আলমগীরের মামলার প্রতিক্রিয়ায় রাজধানীর বাবর রোডে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলে কাদের সিদ্দিকী।
এর আগে মঙ্গলবার বিকেলে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর বিরুদ্ধে মানহানির মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আওয়ামী লীগ নেতা প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরকে ‘রাজাকার’ বলায় মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদারের দায়ের করা মামলায় এ পরোয়ানা জারি করা হয়। দীর্ঘদিন আদালতে হাজির না হওয়ার পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে এই পরোয়ানা জারি করা হয়েছে। কাদের সিদ্দিকীর বিরুদ্ধে মঙ্গলবার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। কিন্তু তিনি হাজির না হওয়ায় আদালত এ আদেশ দেন। গ্রেফতারি-সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ১১ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত।

মামলায় অভিযোগ করা হয়, কাদের সিদ্দিকী প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরকে উদ্দেশ করে বলেছিলেন, তিনি রাজাকার হয়ে যুদ্ধাপরাধীদের বিচার কীভাবে করছেন? কাদের সিদ্দিকীর ওই বক্তব্যে বাদীর সুনাম ক্ষুণ্ণ হয়েছে- উল্লেখ করে ২০১৩ সালের ১৯ ফেব্রুয়ারি মামলা দায়ের করেন মুক্তিযোদ্ধা রুহুল আমিন।






মন্তব্য চালু নেই