মেইন ম্যেনু

গারো তরুণীর সম্ভ্রমহানির ঘটনায় বিএনপির উদ্বেগ

রাজধানীতে গারো সম্প্রদায়ের এক তরুণীর সম্ভ্রমহানির ঘটনার পর এখন পর্যন্ত জড়িতদের গ্রেফতার করতে না পারায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

এই ঘটনা পুরো দেশের জন্য লজ্জাজনক আখ্যা দিয়ে দলটি অভিযোগ করেছে, দোষীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য সরকারের কার্যকর কোনো উদ্যোগ নেই।

রোববার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে এই বক্তব্য তুলে ধরেন বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, ‘পহেলা বৈশাখে নারীর সম্ভ্রমহানির ঘটনার ক্ষত শুকাতে না শুকাতেই গারো সম্প্রদায়ের এক তরুণীর সম্ভ্রমহানির ঘটনা আমাদের স্তম্ভিত করেছে। ঘটনার এতোদিন পরও মানুষ নামের এসব জানোয়ারদের গ্রেফতার ও বিচারের আওতায় আনতে না পারায় ‘কালচার অব ইমপিউনিটি’ আরো প্রতিষ্ঠিত হয়েছে।’

দেশের কর্মক্ষেত্রে সংকট চলছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, ‘সরকার বলছে, ২০১৯ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে। কিন্তু মানুষ যেভাবে দেশান্তরী হচ্ছে, এভাবে মধ্যম আয়ের দেশ কিভাবে হওয়া সম্ভব নতুন করে প্রশ্ন দেখা দিয়েছে। সরকারি প্রতিষ্ঠানগুলো যেভাবে নানা তথ্য-উপাত্ত দিয়ে জিডিপির ফোলানো রূপ দেখান। কিন্তু বাস্তবে মানুষ বড় অভাবে রয়েছে। সেজন্য জীবনের ঝুঁকি নিয়ে সমুদ্রপথে যাত্রা করছে। এটি দেশের জন্য ইতিবাচক নয়।’

সংবাদ সম্মেলনে বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক শাহজাদা মিয়া, জলবায়ু বিষয়ক সম্পাদক আফজাল এইচ খান, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই